চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘ছুটির ঘণ্টা’র মত স্কুলে অাটকে পড়েছিল সাঞ্জু

নিজস্ব প্রতিবেদক

২৩ জুন, ২০১৯ | ১:৩৪ পূর্বাহ্ণ

কালজয়ী বাংলা ছায়াছবি ‘ছুটির ঘণ্টা’র মত বন্ধ স্কুলের একটি কক্ষে অাটকে পড়েছিল এক শিক্ষার্থী। তবে ছুটির ঘণ্টার শিক্ষার্থীটির মত প্রাণ দিতে হয়নি তাকে। কিছু পথচারীর কানে তার কান্নার শব্দ পৌঁছে যাওয়ায় বেঁচে যায় শিক্ষার্থীটি।

নগরীর পাথরঘাটা এলাকার চুরিয়ালটুলি লেইন সরকারী প্রাথমিক বিদ্যালয় এ ঘটনা ঘটে। যেখান থেকে সাঞ্জু (৪) নামে ওই শিক্ষার্থীকে উদ্ধার করে কোতোয়ালী থানা পুলিশ।

প্রতিদিনের মতোই স্কুল বন্ধ করে চলে গেছেন নগরীর পাথরঘাটা এলাকার চুরিয়ালটুলি লেইন সরকারী প্রাথমিক বিদ্যালয় স্কুলের দপ্তরি। কিন্তু ভেতরে যে শিশু শিক্ষার্থী সাঞ্জু (৪) আটকে ছিল তাঘুণাক্ষরেও টের পান নি তিনি। তবে সন্ধ্যায় বন্ধ স্কুলের অন্ধকার রুম থেকে শিশুর কান্না শুনে ভৌতিক কিছু মনে করে ভয়ে পুলিশকে জানান কিছু পথচারী।

খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশ স্কুল খুলে আলো জ্বালিয়ে দেখতে পায় মেঝেতে বসে কাঁদছে এক শিশু।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, কালজয়ী বাংলা ছায়াছবি ‘ছুটির ঘণ্টা’র মতোই আটকা পড়েছিল সাঞ্জু। আল্লাহর অশেষ রহমতে কোন দুর্ঘটনা ঘটেনি।

তিনি বলেন, উদ্ধার করে জিজ্ঞাসাবাদ করলেও শিশুটি তার নাম ছাড়া কিছুই বলতে পারছিল না। পরে স্থানীয়ভাবে অনুসন্ধান করে বের করা হয় শিশুটির ঠিকানা। শিশুটির বাবার নাম আবু আর মার নাম হোসনে আরা। কিন্তু আশ্চর্য হই তখনই যখন জানতে পারি শিশুটি যে নিঁখোজ তা জানতো না তার বাবা- মা! পরে দাদীর হাতেই তুলে দেওয়া হয় সাঞ্জুকে।

দৈনিক পূর্বকোণ/ অাল-অামিন সিকদার

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট