চট্টগ্রাম বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৯ মার্চ, ২০২১ | ৩:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সীতাকুণ্ড স্টেশনে আজ থেকে ৬ দিন থামবে ৬ আন্তঃনগর ট্রেন

হিন্দু সম্প্রদায়ের তীর্থস্থান চট্টগ্রামের সীতাকুণ্ডে প্রতিবছরের মত এবারও নানা আয়োজনের মধ্যে পালিত হতে যাচ্ছে শিব চতুদর্শী মেলা। এ মেলাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থান থেকে সীতাকুণ্ডে পাড়ি জমান লাখো মানুষ। আগত এসব মানুষের যাতায়াতের সুবিধার্থে সীতাকুণ্ড স্টেশনে দাঁড়াবে ৬টি আন্তঃনগর ট্রেন।

আজ (মঙ্গলবার) থেকে আগামী ১৪ মার্চ (রবিবার) পর্যন্ত মোট ৬ দিন ৬টি আন্তঃনগর ট্রেন দাঁড়াবে সীতাকুণ্ডে। গতকাল (সোমবার) রেলওয়ে পূর্বাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট সাহেব উদ্দিনের স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়।

পরিবহন বিভাগ সূত্র জানায়, মেলা উপলক্ষে ৬টি আন্তঃনগর ট্রেন দুই মিনিট যাত্রা বিরতি করবে। এরমধ্যে একটি চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়ার পথে, বাকি ৫টি চট্টগ্রামে প্রবেশের পথে দাঁড়াবে স্টেশনটিতে।

চট্টগ্রাম থেকে যাওয়ার পথে সীতাকুণ্ডে দাঁড়াবে ঢাকা মেইল। ঢাকা থেকে ছেড়ে সীতাকুণ্ডে দাঁড়াবে মহানগর এক্সপ্রেস, সিলেট থেকে আসা পাহাড়িকা ও উদয়ন, চাঁদপুরের মেঘনা এক্সপ্রেস ও ময়মনসিংহ থেকে আসার পথে বিজয় এক্সপ্রেস।

এছাড়া ওই আদেশে মেলা উপলক্ষে সীতাকুণ্ড স্টেশন ঘিরে ৬টি ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দেয়া হয়। যেমন, ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন নিশ্চিত করা, মেলা চলাকালীন ওই সময়জুড়ে পরিষ্কার পরিচ্ছন্নতা, পর্যাপ্ত পানি এবং আলোর ব্যবস্থা নিশ্চিত করা, সার্বক্ষণিক কর্মকর্তা বা পরিদর্শকের মাধ্যমে স্টেশনে টিকেট চেকিং করার পাশাপাশি অন্যান্য দায়িত্ব পালন করার নির্দেশ প্রদান করা, স্টেশনে মাইকের মাধ্যমে এনাউন্সমেন্ট এর ব্যবস্থা রাখা, স্টেশনে নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা বাহিনীর সদস্যর উপস্থিতি নিশ্চিত করা ও স্টেশনে প্রয়োজনীয় ওষুধ পত্রসহ সার্বক্ষণিক একজন চিকিৎসকের উপস্থিতি নিশ্চিত করা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 792 People

সম্পর্কিত পোস্ট