চট্টগ্রাম বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৯ মার্চ, ২০২১ | ২:৩৯ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

অপহরণের পর রোহিঙ্গা শিশু হত্যা, গ্রেপ্তার ২

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প থেকে এক শিশুকে অপহরণ করে হত্যায় জড়িত থাকার অভিযোগে দুই রোহিঙ্গা গ্রেপ্তার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

গ্রেপ্তাররা হলেন- টেকনাফের নয়াপাড়ার শরণার্থী ক্যাম্পের বি-ব্লকের মো. আজিমুল্লাহ’র ছেলে রহমত উল্লাহ (২৩) এবং একই ক্যাম্পের সি-ব্লকের রহমত উল্লাহ’র স্ত্রী সানজিদা আক্তার (৩৫)। তারা পরস্পরের আত্মীয় বলে জানিয়েছে এপিবিএন।

সোমবার (৮ মার্চ) রাত ১১টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়ার শরণার্থী ক্যাম্প থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান কক্সবাজার ১৬ এপিবিএন’র অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম।

এপিবিএন সূত্র জানায়, গত মঙ্গলবার (২ মার্চ) সকালে টেকনাফের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে ঘরের পাশ থেকে নিখোঁজ হয় শাহিনুর আক্তার (৮) নামের এক রোহিঙ্গা শিশু। এর তিনদিন পর শুক্রবার (৫ মার্চ) বিকালে ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকা থেকে তার লাশ উদ্ধার করে এপিবিএন। উদ্ধারের সময় লাশের একটি হাত শরীর থেকে বিচ্ছিন্ন ছিল।

এসপি তারিকুল বলেন, ‘রোহিঙ্গা শিশুকে অপহরণ করে হত্যার ঘটনায় জড়িত থাকার ব্যাপারে প্রাথমিক কিছু তথ্য পায় এপিবিএন। এছাড়া নিহত শিশুর বাবা-মায়ের দেয়া তথ্যে সোমবার রাতে টেকনাফের নয়াপাড়ার শরণার্থী ক্যাম্পে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করা হয়।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 179 People

সম্পর্কিত পোস্ট