চট্টগ্রাম বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৯ মার্চ, ২০২১ | ১১:২৪ পূর্বাহ্ণ

 নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে আরও ১২২ জনের শরীরে করোনাভাইরাস

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় কেউ মারা যায় নি। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২২ জনের শরীরে। এর মধ্যে ১০৯ জন নগরের এবং ১৩ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ৭৮৮ জনে।

মঙ্গলবার (৯ মার্চ) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গতকাল সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে আটটি ল্যাবে ১ হাজার ৮২৯ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ১২২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৮ জন। এর মধ্যে ২৭৭ জন নগরীর ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চমেক) ল্যাবে ৩৬ জনের নমুনা পরীক্ষায় ৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৫২ জনের নমুনা পরীক্ষায় ২২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫৭০ জনের নমুনা পরীক্ষায় ৩২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষায় ৬ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৩১ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৩ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৪ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায় নি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 321 People

সম্পর্কিত পোস্ট