চট্টগ্রাম শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

৮ মার্চ, ২০২১ | ১১:২৭ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের পারুসহ রাঁধুনী কীর্তিমতী সম্মাননা পেলেন ৪ নারী

সমাজকল্যাণ, সাংবাদিকতা, ব্যবসায় উদ্যোগ ও ক্রীড়া ক্ষেত্রে অবদানের জন্য ৪ কৃতী নারী পেলেন ‘রাঁধুনী কীর্তিমতী সম্মাননা ২০২০’। আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে গত শনিবার বিকেলে রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে তাঁদের হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্তরা হলেন সাংবাদিকতায় প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক শেখ সাবিহা আলম, হিতৈষী হিসেবে বেসরকারি উন্নয়ন সংস্থা ইলমার স্বত্বাধিকারী চট্টগ্রামের জেসমিন সুলতানা পারু, উদ্যোক্তা হিসেবে খুলনার বেসরকারি উন্নয়ন সংস্থার প্রধান আইনজীবী শামীমা সুলতানা শিলু ও ক্রীড়া শাখায় দৌড়বিদ ময়মনসিংহের ফিরোজা খাতুন।

স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের ব্র্যান্ড ‘রাঁধুনী’ গত এক যুগেরও বেশি সময় ধরে প্রতি বছর এই পুরস্কার দিয়ে আসছে। অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও এক লাখ টাকার চেক তুলে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন স্কয়ার ফার্মাসিউটিক্যলস লিমিটেডের বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড স্ট্র্যাটেজি ডিভিশনের প্রধান আনিকা চৌধুরী, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, স্বেচ্ছাসেবী সংস্থা বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কিশোর কুমার দাস, আইসিডিআরবির ডা. এন কে নাতাশা, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু প্রমুখ।

বেসরকারি উন্নয়ন সংস্থা ইলমার স্বত্বাধিকারী জেসমিন সুলতানা পারু বলেন, নারীদের মানুষ মনে করতে হবে। তার এগিয়ে চলার পথকে মসৃণ করে তুলতে হবে। শামীমা সুলতানা শিলু বলেন, শৈশব থেকেই সুবিধাবঞ্চিত নারীদের জন্য কাজ করেছি। স্বপ্ন যেমন আমার ছিল, ঠিক তেমনি অন্যদেরও স্বপ্ন দেখাই। ফিরোজা খাতুন বলেন, আমার এগিয়ে চলার পথ অতটা মসৃণ ছিল না। শত বাধা-বিপত্তি পেরিয়ে আজকের অবস্থানে এসেছি।

সম্মাননার জন্য নির্বাচক প্যানেলের সদস্য ছিলেন সাংবাদিক অজয় দাশগুপ্ত, গুটিপার প্রতিষ্ঠাতা উদ্যোক্তা তাসলিমা মিজি, ইনোভেশন ফর ওয়েলবিং ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মনিরা রহমান, কালের কণ্ঠের উপ-সম্পাদক মোস্তফা মামুন এবং ডিক্যাস্টলিয়ার পরিচালক ও প্রধান সাবিলা ইনুন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 211 People

সম্পর্কিত পোস্ট