চট্টগ্রাম শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

৬ মার্চ, ২০২১ | ২:৫১ অপরাহ্ণ

মো. দেলোয়ার হোসেন, চন্দনাইশ

চন্দনাইশ: বসন্তে বর্ষার ভোগান্তি

উপজেলার অন্যতম ব্যস্ততম দেওয়ানহাট-বৈলতলী সড়কের হাছনদন্ডী এলাকায় ড্রেন না থাকায় ৫ পরিবারের ব্যবহারের পানি সড়কে জমে থাকে। এতে যানবাহন চলাচলসহ পথচারীদের বিভিন্ন সমস্যায় পড়তে হয়।

সরেজমিনে দেখা যায়, উপজেলার দোহাজারী পৌরসভার দেওয়ানহাট থেকে সড়কটি বৈলতলী হয়ে বরমা সাতঘাটিয়া পুকুরপাড়ে শেষ হয়। ইতিমধ্যে সড়কটি সংস্কারের কাজ শুরু করেছেন ঠিকাদার। কিন্তু দেওয়ানহাট থেকে সামান্য পশ্চিমে হাছনদন্ডী ছিবাতল এলাকায় সড়কটি গর্তে পরিণত হয়ে দীর্ঘদিন ধরে পানি জমে রয়েছে। এখন বসন্তকাল, নেই কোন বৃষ্টি। কিন্তু সড়কে এভাবে পানি দেখে অনেকে হতবাক।

স্থানীয়রা জানান, পার্শ্ববর্তী ৫টি পরিবার হাবিবুর রহমান, মুন্সি মিয়া, শফিউর রহমান ও মফিজুর রহমানের বাড়ির ব্যবহারের পানি সড়কে এসে পড়ে দুরাবস্থার সৃষ্টি হয়েছে। সম্প্রতি স্থানীয় একজন মহিলা মারা যাওয়ার পর তার লাশ নেয়ার জন্য স্থানীয়রা বালতি করে পানি সেচে সড়কটি অবমুক্ত করার চেষ্টা করতে দেখা যায়।

এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ও উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী বলেন, আগামী সপ্তাহে সড়কে ঢালাইয়ের কাজ শুরু হবে। সড়কের পাশে কোন ধরনের নালার ব্যবস্থা না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। তাছাড়া সড়কের মাঝখানে কালভার্টটি এখনো নির্মাণ না হওয়ায় সড়কে পানি জমেছে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 248 People

সম্পর্কিত পোস্ট