চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

চিরকুট লিখে চবি ছাত্র মিশনের আত্মহত্যা

খাগড়াছড়ি সংবাদদাতা

৬ মার্চ, ২০২১ | ২:২৮ অপরাহ্ণ

খাগড়াছড়িতে চিরকুট লিখে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছে নাইমুল হাসান মিশন নামের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্র।

শুক্রবার (৫ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে নিজ রুমে গলায় গামছা পেছিয়ে নাইমুল আত্মহত্যা করেছে বলে জানা গেছে। পরে শনিবার (৬ মার্চ) রামগড় পৌরসভার ফেনীরকুল এলাকার নিজ বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত নাইমুল ওই এলাকার মো. কামাল উদ্দিনের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, নাইমুল বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে রাতের খাবার খেয়ে নিজ রুমে ঘুমাতে যায়। রাতে চিরকুট লিখে ফ্যানের সঙ্গে গামছা পেছিয়ে আত্মহত্যা করে সে। ভোরে অনেক ডাকাডাকির পর কোন সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙে তার ঝুলন্ত লাশ দেখতে পায় স্বজনরা।

নাইমুল চিরকুটে যা লিখে যায় তা হুবহু তুলে ধরা হলো- এই দুনিয়া আমার জন্য নয়, পারলে সবাই আমাকে ক্ষমা করে দিবেন। আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, আমার বেঁচে থাকার কোনো ইচ্ছা নেই। তাই আমি এই সিন্ধান্ত নিতে বাধ্য হয়েছি, ডারউইন বলেছিলেন- Survival for the fittest. but I not even fit. আমার জন্য কেউ কখনো কষ্ট পেয়ে থাকেন পারলে ক্ষমা করে দিয়েন। আম্মু আমাকে মাফ করে দিয়েন, মিলনের (নাইমুলের ছোট ভাই) খেয়াল রাখিয়েন। আব্বু আমাকে সফল করার জন্য অনেক কিছু সহ্য করেছেন, আমি পারিনি তাই ক্ষমাপ্রার্থী।

এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সাহাব উদ্দিন বলেন, ‘সে বেশকিছুদিন মানসিক দুঃশ্চিন্তাগ্রস্ত ছিল। এজন্য তাকে ঢাকায় ডাক্তারও দেখানো হয়েছিল। ডাক্তারও তাকে এ সংক্রান্ত চিকিৎসা দিয়েছিলেন। তবে সে এলাকার নম্রভদ্র ছেলে ছিল।

রামগড় থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনির হোসেন বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট