চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৫ মার্চ, ২০২১ | ৫:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সুবর্ণ জয়ন্তীতে উদ্বোধন হতে পারে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু

পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ির বাংলাদেশ-ভারতের প্রথম মৈত্রী সেতু-১ এর কাজ শেষ হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষায় সেতুটি। শুক্রবার (৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় ফেনী নদীর ওপর নির্মিত এই সেতু পরিদর্শন করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাসুদ বিন মোমেন।

এ সময় তিনি বলেন, ‌‘আগামী ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে উদ্বোধন হতে পারে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক এই সেতু। সেদিন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদি সেতুটির আনুষ্ঠানিক করবেন বলে আশা করা হচ্ছে।’

মাসুদ বিন মোমেন আরও বলেন, বাংলাদেশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সেতু নির্মাণও শেষ হয়েছে। তবে ভারতের পক্ষ থেকে চূড়ান্ত সিদ্বান্ত এখনও জানানো হয়নি।

জানা গেছে, সেতুটি বাংলাদেশের রামগড়ের মহামুনি আর ভারতের ত্রিপুরার সাবরুমকে সংযুক্ত করেছে।

সেতু পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল, রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদ উল্লাহ মারুফ, সেনাবাহিনী ও বিজিবির ঊর্ধ্বতন কমকর্তারা।

প্রসঙ্গত, ভারতের ত্রিপুরা, মিজোরামসহ পূর্বাঞ্চলীয় সাত রাজ্যের সঙ্গে সরাসরি যোগাযোগ বাড়ানোর লক্ষ্যে ২০১৫ সালের ৬ জুন উভয় দেশের প্রধানমন্ত্রী সেতুটির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 389 People

সম্পর্কিত পোস্ট