চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে আরও ১০৭ জনের দেহে করোনার জীবাণু

 নিজস্ব প্রতিবেদক

৫ মার্চ, ২০২১ | ১:৫২ অপরাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১০৭ জনের দেহে। এর মধ্যে ৯৭ জন নগরের এবং ১০ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ৩৯৭ জনে। শুক্রবার (৫ মার্চ) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে সাতটি ল্যাবে ১ হাজার ৯৪৪ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ১০৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৬ জন। এর মধ্যে ২৭৫ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৭৯ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫৭৭ জনের ৩১ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬১ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা পজিটিভ এসেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এদিন কোনও নমুনা পরীক্ষা করা হয়নি। আবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২১টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। তবে এদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৮৭ নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট