চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

৪ মার্চ, ২০২১ | ৬:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে জেল সুপারসহ ৪ জনের বিরুদ্ধে মামলা: পিবিআইকে তদন্তের নির্দেশ

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে রুপম কান্তি নাথ নামের এক হাজতিকে বৈদ্যুতিক শক দিয়ে নির্যাতনের অভিযোগে জেল সুপারসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী এড. ভুলন লাল ভৌমিক।

তিনি বলেন, ‘একই মামলা আমরা গত সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম হোসেন মোহাম্মদ রেজার আদালতে দায়ের করেছিলাম। আদালত মামলাটি উপযুক্ত আদালতে দাখিলের নির্দেশ দিলে আজ আবার মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে দায়ের করা হয়। আদালত মামলা আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।’

তিনি আরও বলেন, ‘মামলার আবেদন ছাড়াও বন্দি এবং তার পরিবারের নিরাপত্তা চেয়ে নতুনভাবে আরেকটি পিটিশন দেয়া হয়েছে।’

জেল সুপারসহ চারজনের বিরুদ্ধে করা মামলায় রুপমের স্ত্রী ঝর্ণা রানী অভিযোগ করেন, এজাহারভুক্ত আসামি রতন ভট্টাচার্যের সঙ্গে আর্থিক লেনদেন সংক্রান্ত একটি মামলায় গত বছরের ১৫ ডিসেম্বর কারাগারে যান রূপম কান্তি দেবনাথ। চলতি বছরের ২৪ ও ২৫ ফেব্রুয়ারি আসামিরা পরস্পর যোগসাজশে রুপমকে অন্যায়ভাবে বিচারাধীন মামলায় জোরপূর্বক স্বীকারোক্তি আদায়ের জন্য এবং স্থায়ীভাবে মানসিক ভারসাম্যহীন করার জন্য শারীরিক নির্যাতন, বিষাক্ত নেশা জাতীয় দ্রব্য পুশ ও বৈদ্যুতিক শক দিয়ে নির্যাতন করেন।

এজাহারে আরও উল্লেখ করা হয়, ‘নির্যাতনের খবর পেয়ে গত ২৫ ফেব্রুয়ারি রুপম কান্তি নাথের উন্নত চিকিৎসার জন্য আদালতে আবেদন করা হয়। আদালত আবেদনটি মঞ্জুরও করেন। আসামিরা নিজেদের অপরাধ ঢাকতে রুপমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তিনি হাসপাতালের ২৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।’

মামলায় আসামি করা হয়েছে- সাতকানিয়া উপজেলার মৌলবীর দোকান এলাকার রতন ভট্টাচার্য, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার, জেলার ও জেলখানায় কর্তব্যরত সহকারী সার্জনকে। এছাড়া মামলায় আরও বেশ কয়েকজনকে অজ্ঞাত আসামিও করা হয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 409 People

সম্পর্কিত পোস্ট