চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

৪ মার্চ, ২০২১ | ১:৪৪ অপরাহ্ণ

মরিয়ম জাহান মুন্নী 

নজর কাড়ছে শিশু পার্কের স্থাপত্য

জটিলতা কাটিয়ে নান্দনিক সাজে সাজছে চট্টগ্রাম শিশু পার্ক। পার্কে শোভা পাচ্ছে নানা ধরনের রাইড। স্থাপন করা হচ্ছে আকর্ষণীয় শিশুতোষ ভৌতিক পোড়া বাড়ি, বৈচিত্র্যময় একুরিয়াম রেস্টুরেন্ট ও ডাইনোসরের মুক্তি। থাকছে মনোরম কৃত্রিম ঝর্ণা। পার্কের ভেতরে বাহিরের সৌন্দর্য নজর কাড়ছে দর্শনার্থীদের। ভায়া মিডিয়া বিজনেস সার্ভিসেস লি. এর জিএম নাছির উদ্দিন বলেন, কাজীর দেউডি এলাকার এ পার্ক নিয়ে কিছু জটিলতা ছিল, যেগুলো এখন সমাধান হয়েছে।

এটি চট্টগ্রামের প্রথম শিশুপার্ক। প্রথম থেকেই এ পার্ক শিশুদের আনন্দ দিয়ে আসছে। বর্তমানে পার্কটির ভেতরে শিশুদের আনন্দ দেয়ার জন্য নতুন রাইড ও নানা বিষয় স্থাপন করা হচ্ছে। সরেজমিনে দেখা যায়, বাহিরে ও ভিতরে উজ্জ্বল রঙ্গে সাজানো হয়েছে পার্কটি। প্রবেশমুখেই বসানো হয়েছে কৃত্রিম পানির ফোয়ারা। তৈরি করা হচ্ছে ভৌতিক পোড়া বাড়ি। বাড়িটির কাজ প্রায় শেষ। তবে এখনো লাগেনি রঙের ছোঁয়া। কিন্তু অর্ধনির্মিত অবস্থায় বড় দুইটি দাঁতওয়ালা দৈত্যের মুখ দিয়ে নির্মাণ করা পোড়া বাড়িটি দেখেই চমকে উঠছে গাঁ। এর পাশেই বসানো হচ্ছে বিলুপ্ত হয়ে যাওয়া বিশাল আকৃতির দুইটি ডাইনোসরের মূর্তি। পার্কের পশ্চিম পাশে করা হচ্ছে একুরিয়াম রেস্টুরেন্ট।

জিএম নাছির উদ্দিন বলেন, দুই পাশ থেকে উপরের অংশ পর্যন্ত গ্লাসের মাধ্যমে করা হচ্ছে একটি একুরিয়াম। সেই একুরিয়ামে থাকছে নানারকম মাছ। এর ভিতরের অংশে করা হচ্ছে খাবারের ব্যবস্থা। বসানো হয়েছে অনেকগুলো নতুন রাইড। এছাড়া শিশুদের দেখার জন্য ‘হন্টেড হাউস’ নামের একটি ভৌতিক বাড়িও তৈরি করা হচ্ছে। আগামী মাসের মধ্যে এ স্থাপনাগুলো সাধারণের জন্য উন্মুক্ত করা হবে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 1373 People

সম্পর্কিত পোস্ট