চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চট্টগ্রামে করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ৯৭

 নিজস্ব প্রতিবেদক

৪ মার্চ, ২০২১ | ১১:০৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে।  একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৭ জনের দেহে। এর মধ্যে ৯১ জন নগরের এবং ৬ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ২৯০ জনে।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে সাতটি ল্যাবে ১ হাজার ৪৭২ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ৯৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৬ জন। এর মধ্যে ২৭৫ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা করে ৬ জনের, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৪২ জনের নমুনা পরীক্ষা করে ১০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫২৬ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। একইসময়ে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮২ জনের নমুনা পরীক্ষায় ১২ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষায় ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০ নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা পজিটিভ এসেছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৯ জনের নমুনা পরীক্ষায় ৩ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪ জনের নমুনা পরীক্ষা করো কারো দেহে করোনার জীবাণু পাওয়া যায়নি। তবে এদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোন নমুনা পরীক্ষা করা হয়নি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট