চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৩ মার্চ, ২০২১ | ১০:২৫ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

সন্দ্বীপের ১৩টিসহ ৩৭১ ইউপিতে ভোট ১১ এপ্রিল

চট্টগ্রামের সন্দীপের ১৩ ইউনিয়নসহ সারাদেশের ৩৭১টি ইউনিয়ন পরিষদে নির্বাচন আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হবে । সেইসাথে  ১১টি পৌরসভায় ষষ্ঠধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার। আজ  বুধবার (৩ মার্চ) ইসির ৭৭তম কমিশন সভাশেষে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করেন তিনি  ।

ইসি সচিবের দেয়া তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৮ মার্চ, মনোনয়নপত্র বাছাই ১৯ মার্চ , প্রার্থিতা প্রত্যাহার ২৪ মার্চ এবং ভোটগ্রহণ ১১ এপ্রিল।

তিনি জানান, ইউনিয়ন পরিষদের মধ্যে প্রথম ধাপে ভোট হবে কক্সবাজার, নোয়াখালী, চট্টগ্রাম, চাঁদপুর, খুলনা, বাগেরহাট, সুনামগঞ্জ, মাদারীপুর, গাজীপুর, নরসিংদী, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, বরিশাল, সাতক্ষীরা, পটুয়াখালী ও রংপুর জেলার ৩৭১টি ইউনিয়ন পরিষদে। এর মধ্যে ৩০ টিতে ইভিএম ব্যবহার করা হবে বলে জানান তিনি। দেশে মোট ইউনিয়ন পরিষদের সংখ্যা ৫ হাজার ৪৭১ টি। ৫ থেকে ৬ ধাপে এসব ইউপিতে ভোট করবে ইসি।

ষষ্ঠ ধাপে যে পৌরসভাগুলোয় ভোট হবে, সেগুলো হলো- ঝালকাঠি, লাঙ্গলকোট, ভাঙ্গা, চকরিয়া, সোনাগজী, কবিরহাট, মহেশখালী, সেতাবগঞ্জ, দেবীগঞ্জ, যশোর সদর পৌরসভা ও অভয়নগরের নোয়াপাড়া পৌরসভা।

পূর্বকোণ / আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 389 People

সম্পর্কিত পোস্ট