চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৩ মার্চ, ২০২১ | ৮:৫৬ অপরাহ্ণ

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

অবৈধভাবে বালু উত্তোলন: ৮টি ড্রেজার মেশিন ধ্বংস, জরিমানা

কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকালে ৮টি ড্রেজার মেশিন ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় বালু উত্তোলনকারীদের ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার (৩ মার্চ) বেলা ১ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত টানা ৩ ঘন্টা অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন।

মো. তানভীর হোসেন জানান, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এবং পরিবেশ আইন লঙ্ঘন করে মাতামুহুরী নদী থেকে ড্রেজার ও সেলোমেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিল। এ সময় ৩ টি ড্রেজার ও ৫ টি সেলোমেশিনসহ বিপুল পরিমাণ পাইপ জব্দ করে ঘটনাস্থলেই গুড়িয়ে দেয়া হয়। অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল কতিপয় অসাধু বালু ব্যবসায়ী। বিষয়টি প্রশাসনের নজরে আসলে বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের টিম অভিযান চালায়।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, চিরিংগা ভূমি অফিসের তহসিলদার সলিম উল্লাহ,থানার উপপরিদর্শক (এস আই) মাঈন উদ্দিন,ভূমি অফিসের অফিস সহকারী ও ভ্রাম্যমান আদালতের পেশকার দীপক বডুয়া, ভূমি অফিসের স্টাফ ফয়সাল ও আরিফসহ থানার পুলিশ ফোর্স।

পূর্বকোণ/ আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 249 People

সম্পর্কিত পোস্ট