চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৩ মার্চ, ২০২১ | ১:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক 

চট্টগ্রাম: তিন লাখের দ্বারে টিকা গ্রহণ

চট্টগ্রামে নতুন করে আরও প্রায় এগারো হাজার মানুষ গ্রহণ করেছেন করোনার টিকা। গতকাল নগরী ও উপজেলার সর্বমোট ২৫টি টিকাদান কেন্দ্র থেকে এসব মানুষ টিকা গ্রহণ করেন। এ নিয়ে টিকা গ্রহীতার সংখ্যা প্রায় তিন লাখের দ্বারে এসে দাঁড়িয়েছে। শুধু টিকাগ্রহণেই নয়, টিকা পেতে অনলাইনে নিবন্ধনের সংখ্যাও চার লাখ ছাড়িয়েছে। নতুন করে গেল একদিনে নিবন্ধন সম্পন্ন করেছেন আরও প্রায় সাত হাজার মানুষ।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ থেকে পাওয়া তথ্যে এমনটি জানা গেছে। তথ্য অনুযায়ী, গণহারে টিকাদানের ২০তম দিন ছিল গতকাল মঙ্গলবার। এ দিন চট্টগ্রামের ২৫ কেন্দ্র থেকে টিকা নিয়েছেন সর্বমোট ১০ হাজার ৯০৪ জন। যাদের মধ্যে নগরের ১১ কেন্দ্র থেকে টিকা নেন ৬ হাজার ৬৩৪ জন এবং ১৪ উপজেলার কেন্দ্র থেকে ৪ হাজার ২৭০ জন।

এ নিয়ে চট্টগ্রামে টিকা গ্রহিতার সংখ্যা সর্বমোট ২ লাখ ৯২ হাজার ১৭ জনে এসে দাঁড়িয়েছে। যারমধ্যে নগরের ১ লাখ ৪৯ হাজার ৫৭২ জন এবং উপজেলার ১ লাখ ৪২ হাজার ৪৪৫ জন রয়েছেন। এছাড়া নতুন করে গেল একদিনে টিকা পেতে নিবন্ধন করেছেন আরও সাত হাজারের অধিক মানুষ। এ নিয়ে টিকা পেতে এ পর্যন্ত নিবন্ধন সম্পন্নকারীর সংখ্যা ৪ লাখ ৮ হাজার ৩১৮ জনে এসে দাঁড়িয়েছে। এরমধ্যে নগরের ১১ কেন্দ্র থেকে টিকা নিতে ২ লাখ ২২ হাজার ৪৪১ জন এবং উপজেলার ১ লাখ ৮৫ হাজার ৮৭৭ জন টিকা পেতে নিবন্ধন সম্পন্ন করেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 232 People

সম্পর্কিত পোস্ট