চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে আরও ৮৫ জনের শরীরে করোনাভাইরাস

নিজস্ব প্রতিবেদক

৩ মার্চ, ২০২১ | ১০:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৫ জনের দেহে। এর মধ্যে ৬৭ জন নগরের এবং ১৮ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ১৯৩ জনে।

বুধবার (৩ মার্চ) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে আটটি ল্যাবে ১ হাজার ৭০৪ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ৮৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৫ জন। এর মধ্যে ২৭৪ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। একইসময়ে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৯ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৯ জনের নমুনা পরীক্ষায় ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৩ জনের নমুনা পরীক্ষায় ১১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬ নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা পজিটিভ এসেছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬ জনের নমুনা পরীক্ষায় ২ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৫ জনের নমুনা পরীক্ষা করো কারো দেহে করোনার জীবাণু পাওয়া যায়নি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট