চট্টগ্রাম বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

২ মার্চ, ২০২১ | ৭:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে পক্ষকালব্যাপী একুশের বইমেলা শুরু ২৩ মার্চ

দ্বিধা- সংশয়ের অবসান ঘটিয়ে অবশেষে চট্টগ্রামে অমর একুশে বইমেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। করোনার কারণে মেলা আয়োজন নিয়ে যে অনিশ্চয়তা দেখা দিয়েছিল সেটির অবসান হয়েছে। আগামী ২৩ মার্চ থেকে চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ি জিমনেসিয়াম প্রাঙ্গনে পক্ষকালব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার (২ মার্চ) বিকেল সাড়ে তিনটায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) কে বি আবদুচ ছাত্তার মিলনায়তনে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় মেলা আয়োজনের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে নব নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী দ্ব্যর্থহীন কন্ঠে বলেন, চসিক এই মেলা আয়োজন করলেও মেলাটি মূলত লেখক ও প্রকাশকদের। তাই মেলায় তাঁদেরকে সম্পৃক্ত করতে হবে। এখানে কোন স্বজনপ্রীতি চলবে না।

তিনি আরও বলেন, মেলার কমিটিতে যাতে সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত নয় এমন কাউকে রাখা না হয় । মুক্তিযুদ্ধ ও রাষ্ট্র বিরোধী কোন লেখক বা প্রকাশক বই মেলায় স্টলে থাকতে পারবে না। এজন্য একটি যাচাই-বাছাই কমিটি করার নির্দেশনা দেন তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলা একাডেমি পদক প্রাপ্ত লেখক ও সাংবাদিক রাশেদ রউফ, একুশে পদক প্রাপ্ত নাট্যজন আহেমদ ইকবাল হায়দার,  বীর মুক্তিযোদ্ধা ডা.মাহফুজুর রহমান, মহানগর কমান্ডার মোজাফফর আহমদ, কাউন্সিলর নেছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর পুলক খাস্তগীর, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী , বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব কাজী মহসিন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও কবি শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি নাজিম উদ্দীন শ্যামল, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম, কবি ও সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরী, কবি ও সাংবাদিক ওমর কায়সার, সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি শাহ আলম নিপু, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন,আব্দুল হালিম দোভাষ, ছড়াকার ও প্রাবন্ধিক আ ফ ম মোদাচ্ছের আলী, গল্পকার ও সাংবাদিক রাজীব রাহুল, গল্পকার আহমেদ মনসুর, লেখক সেলিনা শেলী, সাংবাদিক আবসার মাহফুজ, ছড়াকার তালুকদার হালিম, সাংবাদিক কমল দাশ, কথাকার আজাদ বুলবুল, লেখক আলী প্রয়াস,চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক ও  প্রকাশক মনিরুল মনির প্রমুখ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 270 People

সম্পর্কিত পোস্ট