চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সীতাকু-ের এডিশনাল এসপি শম্পা উইমেন এওয়ার্ডের জন্য মনোনীত

নিজস্ব সংবাদদাতা , সীতাকু-

২২ জুন, ২০১৯ | ১:৫০ পূর্বাহ্ণ

সীতাকু-ের এডিশনাল এসপি শম্পা রানী সাহা এবার উইমেন এওয়ার্ড ২০১৯ এর জন্য মনোনীত হয়েছেন। ইতিমধ্যে পুলিশ সদর দপ্তর কর্তৃপক্ষ এ পুরস্কারের জন্য মনোনীত তিনিসহ মোট ১০ জন অফিসারের নাম ঘোষণা করেছে। আগামী ২৬ জুন তাঁকে এই পুরস্কার তুলে দেওয়া হবে। ইতিপূর্বে পি.পি.এম ও আইজিপি ব্যাজ পদকপ্রাপ্ত এডিশনাল এসপি শম্পা রানী নতুন করে আরেকটি পুরস্কারের জন্য মনোনীত হয়ে বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশ পুলিশ প্রতিবছর আন্তর্জাতিক নারী দিবসে সেবা ও সাহকিতায় গুরুত্বপূর্ণ অবদান রাখা নারী পুলিশ সদস্যদের পুরস্কৃত করে থাকে। সেই ধারাবাহিকতায় এবারও ১০ জন অফিসারকে এই পদক প্রদান করা হচ্ছে। এই ১০ জনের মধ্যে মেডেল অব কারেজ ক্যাটাগরিতে সীতাকু- সার্কেলের এডিশনাল এসপি শম্পা রানী সাহাও মনোনীত হয়েছেন। বুধবার রাতে পুলিশ সদর দপ্তর থেকে প্রেরিত এক চিঠিতে তাকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। আগামী ২৬ জুন চট্টগ্রামের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে তাকে এই পুরস্কার তুলে দেবেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।
সীতাকু- থানার ওসি মো. দেলওয়ার হোসেন এ তথ্য জানিয়ে বলেন, এডিশনাল এসপি শম্পা রানী সাহা একজন নারী হয়েও তিনি যেকোন সমস্যায় ছুটে গিয়ে সমাধান করেন। দায়িত্ব পালনে জঙ্গি, ডাকাত দমনের মত অভিযানে চরম ঝুঁকিতেও ছুটে গেছেন তিনি। এলাকার অসংখ্য নারীর সংসার ভেঙে যাওয়া থেকে রক্ষায় ভূমিকা রেখেছেন। অসহায় মানুষের অভিভাবকের মত পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছেন। এসব কারণে আগেও পিপিএম ও আইজিপি পদক অর্জন করেছিলেন আর এবার অর্জন করেছেন উইমেন এওয়ার্ড।
এ বিষয়ে জানতে চাইলে এডিশনাল এসপি শম্পা রানী বলেন, আমি এই পুরস্কারের জন্য মনোনীত হওয়ায় বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এর আগেও বাংলাদেশ পুলিশ আমার কাজের স্বীকৃতি দিয়েছিল। তিনি বলেন, আসলে এ ধরনের পুরস্কার কাজের প্রতি দায়িত্ববোধ আরো বাড়িয়ে দেয়, অনুপ্রেরণা দেয়। আমিও অনুপ্রাণিত হয়েছি। এখন থেকে আরো ভালো কাজ করে কর্তৃপক্ষের বিশ^াসের মর্যাদা রক্ষা করব।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট