চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

২ মার্চ, ২০২১ | ১২:১৩ পূর্বাহ্ণ

হাটহাজারী সংবাদদাতা

হাটহাজারীতে কাঁচামাল সংকটে হুমকির মুখে নির্মাণ শিল্প

ইট মালিকদের ধর্মঘটের ফলে বিক্রি বন্ধ ইট-বালু এবং রডের দামে উর্ধ্বগতির কারণে নির্মাণ শিল্প হুমকির মু্খে পড়েছে বলে দাবি করেছে দালান মালিক সমিতি।

আজ সোমবার (১ মার্চ) রাতে চট্টগ্রামের হাটহাজারী পৌর সদরের সমিতির অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ শিল্পকে বাঁচাতে প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করে এ দাবি করে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দালান সমিতির প্রধান উপদেষ্টা প্রকৌশলী সৈয়দ মুহিবুল হক মুহিব।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ইট, রড এবং বালু কন্সট্রাকশন ব্যবসায়ের প্রধান মালামাল। আর এসব উপাদনসমূহ সংকটের কারণে যেমন হুমকির মুখে নির্মাণ শিল্প তেমনি অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে নির্মাণ শ্রমিকসহ ট্রাক ইউনিয়নের শ্রমিকরাও।

তিনি বলেন, ইটভাটা কর্তৃপক্ষ তাদের ভাটা নির্মূলকরণ অভিযানের প্রতিবাদে ইট বিক্রির ওপর ধর্মঘট ডেকেছে। বালু উত্তোলনের ওপর বারবার বাধার কারণে বালু উত্তোলন বন্ধ রয়েছে। একইসাথে বৃদ্ধি পেয়েছে রডের মূল্য। ফলে নির্মাণ শিল্পে ধস নেমেছে। তাই অন্তত নির্মাণ শিল্প ও হাজারো পরিবারের মুখের দিকে তাকিয়ে এ সংকট উত্তরণে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

সম্মেলনে বক্তব্য রাখেন চট্টগ্রাম আন্তঃজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ ইলিয়াছ। এসময় উপস্থিত ছিলেন দালান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. এনামুল হক চৌধুরী।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 475 People

সম্পর্কিত পোস্ট