চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুপস্থিত ১৪ হাজার বহিষ্কার ৩

নিজস্ব প্রতিবেদক

২২ জুন, ২০১৯ | ১:৪৬ পূর্বাহ্ণ

প্রাথমিক ‘সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০১৮’ এর লিখিত পরীক্ষায় ১৪ হাজার ২০৪ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া অসাধু উপায় অবলম্বন করায় তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টা শুরু হয়ে সাড়ে ১১টা পর্যন্ত এ পরীক্ষা চলে। পরীক্ষা শুরুর একঘণ্টা আগে পরীক্ষার্থীকে কেন্দ্রে উপস্থিত থেকে আসন গ্রহণ করার নির্দেশনা থাকলেও দেরিতে আসায় অনেক পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারেনি বলে জানা যায়।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, তৃতীয় ধাপের এ পরীক্ষায় চট্টগ্রামের ১২টি থানা ও উপজেলা থেকে ৪৯ হাজার ৭৮১ জন পরীক্ষায় অংশ গ্রহণের জন্য আবেদন করেছে। কিন্তু পরীক্ষায় অংশ গ্রহণ করেছে ৩৫ হাজার ৫৭৭ জন। অনুপস্থিত ছিল ১৪ হাজার ২০৪ পরীক্ষার্থী। অসাধু উপায় অবলম্বন করায় তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং পাহাড়তলী কলেজ কেন্দ্রে থেকে দুইজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আর মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে এক পরীক্ষার্থীকে এক বছরের কারাদ- প্রদান করা হয়েছে। নগরীর ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
২৮ জুন চতুর্থ ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় চট্টগ্রামের ৮টি উপজেলা থেকে অংশগ্রহণ করবে ৪৯ হাজার ১৮৯ জন। এরমধ্যে পটিয়া উপজেলা থেকে অংশগ্রহণ করবে ৯ হাজার ৯৯৫ জন, বোয়ালখালী উপজেলা থেকে ৪ হাজার ৮০২ জন, চন্দনাইশ থেকে ৪ হাজার ৭৪৮ জন, হাটহাজারী থেকে অংশগ্রহণ করবে ৬ হাজার ২৪৫ জন। এছাড়া, রাঙ্গুনিয়া উপজেলা থেকে অংশগ্রহণ করবে ৫ হাজার ৫ জন, মিরসরাই থেকে ৭ হাজার ৩১ জন, সীতাকু- থেকে ৪ হাজার ৯৭৮ জন এবং সাতকানিয়া উপজেলা থেকে ৬ হাজার ৩৮৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট