চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

১ মার্চ, ২০২১ | ৭:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বহদ্দারহাট-বোয়ালখালী রুটে চলবে বিআরটিসি বাস, উদ্বোধন কাল

চট্টগ্রামের বোয়ালখালী থেকে নগরীর বহদ্দারহাট পর্যন্ত বিআরটিসি বাস সার্ভিস সেবা শুরু হতে যাচ্ছে। আগামীকাল মঙ্গলবার (২ মার্চ) ভিডিও কনফারেন্সে এর উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জানা গেছে, গত ২৪ ফেব্রুয়ারি সম্ভব্যতা যাচাইয়ে বহদ্দারহাট থেকে বোয়ালখালীর অলি বেকারির মোড় পর্যন্ত চালকদের ট্রায়াল দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে বিআরটিসির ৪টি বাস এ সড়কে চলাচল করবে। হাওলা ডিসি সড়ক সংস্কার কাজের কারণে বাসগুলো বহদ্দারহাট থেকে আপাতত অলি বেকারি পর্যন্ত যাতায়াত করবে। সড়কের সংস্কার কাজ সম্পূর্ণ শেষ হলে কানুনগোপাড়া হয়ে দাশের দিঘি পর্যন্ত যাতায়াত করবে।

চট্টগ্রাম বাস ডিপোর ব্যবস্থাপক মো.আবদুল লতিফ বলেন, সড়কে ৪টি বাস নামানোর কথা থাকলেও একটি গাড়ির কাজ সম্পূর্ণ শেষ না হওয়াতে আপাতত ৩টি বাস দিয়ে কার্যক্রম চালানো হবে। পরে আরেকটি বাস যুক্ত করা হবে। তবে যাত্রীদের যাতায়াতের ওপর নির্ভর করে পরে পর্যায়ক্রমে আরও বাস বাড়ানো হতে পারে।

দীর্ঘ দুই দশক পর চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের উদ্যোগে আবারো এ সেবা চালু হতে যাচ্ছে। একসময় এই সড়কে বাস সার্ভিস চালু থাকলেও তা বন্ধ হয়ে যায়। ফলে সিএনজি চালিত অটোরিক্সা-টেম্পুতে করে নগরের সাথে যাতায়াত চলতো। এতে অতিরিক্ত ভাড়া ও হয়রানির শিকার হয়ে আসছিলেন যাত্রী সাধারণ।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 522 People

সম্পর্কিত পোস্ট