চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে শ্যামলীর চালক-সুপারভাইজারকে ১০ বছরের কারাদণ্ড

 নিজস্ব প্রতিবেদক

১ মার্চ, ২০২১ | ৫:৩২ অপরাহ্ণ

চট্টগ্রামে মাদক মামলায় শ্যামলী পরিবহনের চালক ও সুপারভাইজারকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ওই বাসের এক হেলপারকে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানাও করা হয়।

সোমবার (১ মার্চ) চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁইয়ার আদালত এই দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন চাঁদপুরের হাজীগঞ্জের নিশ্চিতপুর গ্রামের মো. আবদুল হাসেমের ছেলে (বাসচালক) মো. সবুজ (৩২), বরিশালের গৌরনদী থানার গিয়াঘাট এলাকার সুকুমার মণ্ডলের ছেলে (বাসের সুপারভাইজার) পলাশ মণ্ডল (২৮) এবং বরিশালের উজিরপুরের ভরসাকাঠি এলাকার আব্দুর রব হাওলাদার ছেলে (বাসের হেলপার) মো. নাসির হাওলাদার (৩০)।

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অনুপম চক্রবর্তী।

জানা গেছে, আদালতে রায় ঘোষণার সময় ওই বাসের চালক মো. সবুজ ও হেলপার মো. নাসির হাওলাদার আদালতে উপস্থিত ছিলেন। এছাড়া বাসের সুপারভাইজার পলাশ মণ্ডল হাইকোর্ট থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৯ জুন কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের (বিজনেস ক্লাস) যাত্রীবাহী একটি বাসকে কোতোয়ালী থানার সৈকত হোটেলের সামনে থামানোর সংকেত দেয় র‌্যাব। এ সময় চালক, সুপারভাইজার ও হেলপারকে আটক করে র‌্যাব। পরে ওই বাস থেকে ১৯ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়। এই মামলায় আজ তাদের কারাদণ্ড দেওয়া হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট