চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে প্রফেসর ড. সাজ্জাদ হোসেনের সংবর্ধনায় উপাচার্য ড. অনুপম সেন

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অবিলম্বে এমফিল-পিএইচডি চালু করতে হবে

২২ জুন, ২০১৯ | ১:৪১ পূর্বাহ্ণ

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-র সদস্য প্রফেসর ড. সাজ্জাদ হোসেনকে সংবর্ধনা প্রদান করেছে প্রিমিয়ার ইউনিভার্সিটি। নগরীর প্রবর্তক মোড়স্থ প্রিমিয়ার ইউনিভার্সিটি অডিটোরিয়ামে গতকাল শুক্রবার বিকেল ৪টা ৩০মিনিটে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। বিশেষ অতিথি ছিলেন সাদার্ন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ। প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রফেসর ড. সাজ্জাদ হোসেনকে পুষ্পস্তবক দিয়ে প্রিমিয়ার ইউনিভার্সিটির পক্ষ থেকে শুভেচ্ছা জানান রেজিস্ট্রার খুরশিদুর রহমান। আরও শুভেচ্ছা জানান ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আহসান উল্লাহ, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ ইমাম আলী।
প্রধান অতিথি প্রফেসর ড. অনুপম সেন তাঁর বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয় মুখ্যত শিক্ষার্থীদের জন্য। বিশ্ববিদ্যালয়কে প্রতিটি ছাত্রকে জ্ঞানে সমৃদ্ধ করতে হবে। তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে উচ্চমানসম্পন্ন শিক্ষার জন্য গবেষণার প্রয়োজনীয়তা উল্লেখ করে বলেন, অবিলম্বে ইউজিসি কর্তৃক বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে এমফিল ও পিএইচডি চালু করা দরকার।
প্রফেসর ড. সাজ্জাদ হোসেন প্রিমিয়ার ইউনিভার্সিটি কর্তৃক সংবর্ধনা প্রাপ্তিতে তাঁর অনুভূতি ব্যক্ত করে বলেন, আমাদের দেশে প্রচুর বিশ্ববিদ্যালয় আছে। অনেক ভাল বিশ্ববিদ্যালয়ও আছে। সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উচ্চ পর্যায়ে নিতে হবে। বিশ্ববিদ্যালয়সমূহে গবেষণার পথও প্রশস্থ করতে হবে।
সহকারী অধ্যাপক সাইফুদ্দিন মুন্নার সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন ভার্সিটির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোহীত উল আলম, ব্যবসা-প্রশাসন বিভাগের অধ্যাপক অমল ভূষণ নাগ, প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, চিফ ইঞ্জিনিয়ার আবু তাহের, ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির উপাচার্য প্রফেসর মো. ইউনুস, সাদার্ন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক ও ইডিইউর ডিন অব ফ্যাকাল্টিজ ড. মুহাম্মদ নাজিম উদ্দীন প্রমুখ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট