চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মেয়র একাডেমি কাপ টি-২০ ক্রিকেট শুরু

ইতিহাসে প্রথম সুপার ওভারের ম্যাচে জয় পেলো জেসিটিএ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

২২ জুন, ২০১৯ | ১:৫৬ পূর্বাহ্ণ

চলমান বিশ^কাপ ক্রিকেটের ডামাডোলে হয়তো চাপা পড়ে যাবে চট্টগ্রামে গতকাল থেকে শুরু হওয়া মেয়র একাডেমি কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। কিন্তু এই টুর্নামেন্টে চট্টগ্রামের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো কোন টাই ম্যাচের সুপার ওভারে ম্যাচ জিতলো জুনিয়র ক্রিকেট ট্রেনিং একাডেমি (জেসিটিএ)। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে এ খেলায় তাদের প্রতিদ্বন্দ্বী ছিল ব্রাইট ক্রিকেট একাডেমি। উল্লেখ্য, চট্টগ্রামে বিভিন্ন লিগে এর আগে অনেক ম্যাচ টাই হয়েছে। তাতে দলগুলো পয়েন্ট ভাগাভাগি করেছে। কিন্তু গতকাল টাই হওয়া প্রথম কোন ম্যাচে সুপার ওভারে ম্যাচ নিষ্পত্তি হলো। খেলায় টসে হেরে প্রথমে ব্যাট করে জেসিটিএ নির্ধারিত ২০ ওভারে ৮ ইউকেটে ৯৬ রান সংগ্রহ করে। জবাবে ব্রাইট ক্রিকেট একাডেমি’র ইনিংসও ২০ ওভারে ৮ উইকেটে ঠিক ৯৬ রানে গিয়ে শেষ হয়। এতেই ম্যাচ টাই হয়ে যায়। পরে সুপার ওভারে ব্রাইট ক্রিকেট একাডেমি ১ উইকেট হারিয়ে ৪ রান সংগ্রহ করে। জবাবে জেসিটিএ (জুনিয়র ক্রিকেট একাডেমি) কোন উইকেট না হারিয়ে এক ওভারের প্রথম দুই বলে ৫ রান সংগ্রহ করে জয় নিশ্চিত করে। জয়ী দলের দিপু ৩১ রান এবং ২ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়। তাকে পুরস্কার প্রদান করেন সিনিয়র আম্পায়ার মো. আরিফুল হক।
এর আগে সকাল ৯ টায় এ টুর্নামেন্টের উদ্বোধন করেন সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। স্বাগত বক্তব্য রাখেন বয়স ভিত্তিক ক্রিকেটের আহ্বায়ক এবং সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আলী আব্বাস। ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক হাসান মুরাদ বিপ্লব এর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন ক্রিকেট কমিটির ভাইস-চেয়ারম্যান দিদারুল আলম চৌধুরী, সৈয়দ আবুল বশর, সিজেকেএস যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম, ক্রিকেট সম্পাদক আবদুল হান্নান আকবর, যুগ্ম-সম্পাদক গোলাম মহিউদ্দীন হাসান ও শওকত হোসাইন, সিজেকেএস নির্বাহী সদস্য জহির আহমদ চৌধুরী, অহিদ সিরাজ চৌধুরী স্বপন, কাউন্সিলর ডা. তিমির বরণ চৌধুরী ও দিদারুল আলম দিদার প্রমুখ।
আজকের খেলা: (সকাল ৯ টায়) পোর্ট সিটি ক্রিকেট একাডেমি বনাম চিটাগং ক্রিকেট একাডেমি এবং (দুপুর ১:৩০ টায়) ইস্পাহানি ক্রিকেট একাডেমি বনাম রাইজিং স্টার ক্রিকেট একাডেমি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট