চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চসিকের শেষ ভোট আজ

নিজস্ব প্রতিবেদক 

২৮ ফেব্রুয়ারি, ২০২১ | ১১:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচনের সকল প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। আজ (রবিবার) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গতকাল ইভিএম মেশিন ও ভোটগ্রহণ সামগ্রী পৌঁছে গেছে ভোটকেন্দ্রে। গত ২৭ জানুয়ারি সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৮ জানুয়ারি কাউন্সিলর প্রার্থী সাবেক কাউন্সিলর তারেক সোলেমান সেলিমের মৃত্যুর কারণে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। পূর্ব ঘোষিত তফসিলে ৪০ ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। আলকরণ ওয়ার্ডে নতুন তফসিলে আজ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে প্রার্থী রয়েছেন চার জন। তাঁরা হলেন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. আবদুস সালাম (লাটিম), বিএনপির মোহাম্মদ দিদারুল আলম (রেডিও), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইয়াছিন আরাফাত (মিষ্টি কুমড়া) ও মো. হানিফ ভূঁইয়া (ঠেলাগাড়ি)।

গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত সিটি নির্বাচনে কাউন্সিলর প্রার্থী নিয়ে সহিংসতার ঘটনা ঘটেছিল। আওয়ামী লীগ সমর্থিত ও বিদ্রোহী প্রার্থীকে ঘিরে আলকরণ ওয়ার্ডেও ভোটের মাঠ উত্তপ্ত হয়ে ওঠে। দলীয় প্রার্থী আবদুস সালাম শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল ও বিদ্রোহী প্রার্থী এয়াছিন আরাফাত সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত। দুই প্রার্থীর পক্ষে দুই গ্রুপের অনুসারী নেতাকর্মীরা প্রচার-প্রচারণা চালিয়েছেন। এ নিয়ে উত্তাপ ছড়াচ্ছে ভোটের মাঠে।

কাউন্সিলর প্রার্থী সাবেক ছাত্রনেতা ইয়াছিন আরাফাত বলেন, নির্বাচনকে ঘিরে বহিরাগতদের আনাগোনা বেড়ে গেছে। এতে নির্বাচন নিয়ে শঙ্কা ও আতঙ্ক বিরাজ করছে। আমরা চাই, সহিংসতামুক্ত সুষ্ঠু ও সুন্দর নির্বাচন।

সহকারী রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম পূর্বকোণকে বলেন, ‘সবকটি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে নিয়ে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। সুষ্ঠু, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষে সকল প্রস্তুতি নিয়েছি আমরা’।

নির্বাচনে ভোটার সংখ্যা ১৫ হাজার ১৯০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৩৬৩ জন। মহিলা ভোটার চার হাজার ৮২৭ জন। ভোটকেন্দ্র রয়েছে ৭টি। ভোটকক্ষ ৪২টি।

সহকারী রিটার্নিং অফিসার কামরুল আলম বলেন, প্রতিকেন্দ্রে ১৮ জন করে পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন। ৭ কেন্দ্রে সাতজন প্রিসাইডিং অফিসার, ৪২ জন সহকারী প্রিসাইডিং ও ৮৪ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট