চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২৯

নিজস্ব প্রতিবেদক

২৮ ফেব্রুয়ারি, ২০২১ | ১০:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় দুইজনের মৃত্যু হয়েছে।  একইসময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৯ জনের দেহে। এদের মধ্যে ২৭ জন নগরীর ও ২ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৮৮৬ জনে।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গতকাল শনিবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৫টি ল্যাবে ১ হাজার ৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৯ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৩ জন। এর মধ্যে ২৭২ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮১৪ জনের নমুনা পরীক্ষায় ৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫৫ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা পজিটিভ এসেছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কারো নমুনা পরীক্ষা হয়নি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট