চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

২৭ ফেব্রুয়ারি, ২০২১ | ৮:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে সেবা সংস্থাগুলোতে সমন্বয়ের ‘কমিটমেন্ট’ চান তাজুল ইসলাম

চট্টগ্রামের উন্নয়ন অবশ্যই অগ্রাধিকার পাবে। কিন্তু এই অগ্রাধিকার কাজে লাগাতে সবার অংশগ্রহণ লাগবে। সেবা সংস্থাগুলোর মধ্যে সমন্বয়ের ‘কমিটমেন্ট’ থাকতে হবে। শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর পাঁচতারকা হোটেল রেডিসন ব্লুতে চট্টগ্রাম ওয়াসার ‘পতেঙ্গা বুস্টার ওয়াটার পাম্প স্টেশনের’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম ।

মন্ত্রী তাজুল ইসলাম বলেন, ‘চট্টগ্রামের উন্নয়নে সরকারের ইচ্ছা আছে। চট্টগ্রামের উন্নয়ন অবশ্যই অগ্রাধিকার পাবে। কিন্তু এই অগ্রাধিকার কাজে লাগাতে হবে। এজন্য সবার অংশগ্রহণ লাগবে। আমি কিংবা মাননীয় প্রধানমন্ত্রী ইচ্ছা করলে হবে না। সবার অংশগ্রহণ হবে কি না তার ওপর নির্ভর করবে চট্টগ্রামের ভাগ্য পরিবর্তন’।

শুধু মেয়রের ওপর নির্ভর না করে সমন্বয়ের তাগিদ দিয়ে মন্ত্রী বলেন, ‘কাজ হলে সেখানে টাকা দেয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রীও টাকা দিতে সম্মত হবেন, আমারও উৎসাহ লাগবে যদি সে টাকা আপনারা কাজে লাগান। বরাদ্দ পাওয়া টাকা কাজে লাগাতে আপনাদের নিজেদের মধ্যে অ্যানগেজমেন্ট ও কমিটমেন্ট থাকতে হবে।’

চট্টগ্রাম ওয়াসার বোর্ড চেয়াম্যান অধ্যাপক ড. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে সংসদ মোছলেম উদ্দিন আহমেদ, নজরুল ইসলাম ও আবু রেজা মোহাম্মদ নিজামুদ্দিন নদভী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলাল উদ্দিন, নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 251 People

সম্পর্কিত পোস্ট