চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

২৭ ফেব্রুয়ারি, ২০২১ | ১:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক 

চসিকের শেষ ভোটেও শঙ্কা

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন কাল (রবিবার)। কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিমের মৃত্যুর কারণে নির্বাচন পিছিয়ে ছিল। ৪১ ওয়ার্ডের মধ্যে শুধু এই ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে।  আগের নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের ঘিরে সংঘাত-সংঘর্ষের ঘটনা হতাহতের ঘটনা ঘটেছিল। বিশেষ করে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীকে ঘিরে সহিংসতার ঘটনা ঘটেছিল।

কাউন্সিলর পদে শেষ নির্বাচনেও শঙ্কা প্রকাশ করেছেন কাউন্সিলর প্রার্থী সাবেক ছাত্রনেতা ইয়াছিন আরাফাত। তিনি বলেন, নির্বাচনকে ঘিরে বহিরাগতদের আনাগোনা বেড়ে গেছে। আমরা চাই, সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হোক। সহকারী রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম পূর্বকোণকে বলেন, ‘ভোটগ্রহণের প্রস্তুতি আগে থেকে ছিল। এক প্রার্থীর মৃত্যুর কারণে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল। আগের প্রস্তুতি মতো কাল সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে। আজ শনিবার বিকেলে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও ভোটগ্রহণ সামগ্রী কেন্দ্রে পৌঁছানো হবে।’

নির্বাচনে প্রার্থী রয়েছেন চার জন। তারা হলেন, মো. আবদুস সালাম (লাটিম), মোহাম্মদ দিদারুল আলম (রেডিও), ইয়াছিন আরাফাত (মিষ্টি কুমড়া) ও মো. হানিফ ভূঁইয়া (ঠেলাগাড়ি)। নির্বাচনে ভোটার সংখ্যা ১৫ হাজার ১৯০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৩৬৩ জন। মহিলা ভোটার চার হাজার ৮২৭ জন। ভোটকেন্দ্র রয়েছে ৭টি। ভোটকক্ষ ৪২টি।  সহকারী রিটার্নিং অফিসার কামরুল আলম বলেন, নির্বাচনে একজন জুডিশিয়াল ও তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী গত ২৭ জানুয়ারি সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু ১৮ জানুয়ারি কাউন্সিলর প্রার্থী সাবেক কাউন্সিলর তারেক সোলেমান সেলিমের মৃত্যুর কারণে ওই ওয়ার্ডের ভোটগ্রহণ স্থগিত করা হয়। ২০ জানুয়ারি ওই ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে নির্বাচন স্থগিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান। কাল ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ ঘোষণা করা হয়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 752 People

সম্পর্কিত পোস্ট