চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

২৫ ফেব্রুয়ারি, ২০২১ | ২:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক 

স্কেভেটরের আঘাত পাইপলাইনে

চকবাজার শেঠ প্রপার্টিজের সামনে কালভার্ট নির্মাণের কাজ করার সময় স্কেভেটরের আঘাতে ফেটে গেছে ওয়াসার পানি সরবরাহ লাইন। গতকাল বুধবার রাত ৭টার দিকে এ ঘটনা ঘটে। এরপর বন্ধ করে দেওয়া হয়েছে মদুনাঘাট শেখ রাসেল পানি সরবরাহ প্রকল্পের উৎপাদন। এর ফলে নগরীর বিশাল এলাকা চান্দগাঁও, বহদ্দারহাট, বাদুরতলা, কাপাসগোলা, কাতালগঞ্জ, চকবাজার, সিরাজ দৌল্লাহ রোড, আন্দরকিল্লা, নজির আহম্মদ চৌধুরী সড়ক, লালদিঘি, কোতোয়ালী, নন্দনকানন, চৈতন্যগলি, রিয়াজউদ্দিন বাজার, এনায়েত বাজার, নিউমার্কেট, সদরঘাট, মাঝিরঘাটসহ আশপাশে পানি সরবরাহ বন্ধ হয়ে গেছে। পাইপ ফেটে যাওয়ায় কালভার্টের চারদিকে ওয়াসার পানিতে সয়লাব হয়ে যায়। এতে দুর্ভোগে পড়ে পথচারীরা। চট্টগ্রাম ওয়াসার চিফ ইঞ্জিনিয়ার মাকসুদ আলম দৈনিক পূর্বকোণকে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চকবাজার এলাকায় কালভার্টের নির্মাণ কাজে স্কেভেটরের আঘাতে বুধবার রাত আনুমানিক ৭টায় ওয়াসার ২৪ ইঞ্চি ব্যাসার্ধের পানি সরবরাহ পাইপলাইন ফেটে যায়। খবর পেয়ে ওয়াসার লোকজন ঘটনাস্থলে ছুটে যান।

পাইপলাইন মেরামতের কাজে জড়িত হয়ে পড়েন। একই সাথে মদুনাঘাট শেখ রাসেল পানি সরবরাহ প্রকল্পের উৎপাদন বন্ধ করে দেওয়া হয়। এ কারণে নগরীর বিশাল এলাকায় পানি সরবরাহ বন্ধ থাকবে।’ প্রসঙ্গত, মদুনাঘাট শেখ রাসেল পানি সরবরাহ প্রকল্পের মাধ্যমে হালদা নদী থেকে দৈনিক ৯ কোটি লিটার পানি উত্তোলন করে ওয়াসা। পরিশোধনের পর এ পানি নগরীর বিশাল এলাকা জুড়ে সরবরাহ দেওয়া হয়। কিন্তু প্রকল্পের উৎপাদন বন্ধ থাকায় নগরীর কয়েক লাখ মানুষকে পানি সংকটে পড়ার শঙ্কা দেখা দিয়েছে।

এদিকে এডিসি হিল রিজার্ভার পরিষ্কার ও জীবানুমুক্তকরণ কাজের জন্য আগামীকাল ২৬ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৮টা থেকে ২৮ ফেব্রুয়ারি সকাল ৮টা পর্যন্ত ৪৮ ঘণ্টা নগরীর বেশ কয়েকটি এলাকায় ওয়াসার পানি সরবরাহ বন্ধ থাকবে। এ সময় নজির আহম্মদ চৌধুরী সড়ক, নন্দনকানন, চৈতন্যগলি, রিয়াজউদ্দিন বাজার, এনায়েত বাজার, নিউমার্কেট, আন্দরকিল্লাসহ আশপাশের এলাকায় পানি সরবরাহ থাকবে না বলে ওয়াসার পক্ষ থেকে জানানো হয়েছে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 1338 People

সম্পর্কিত পোস্ট