চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

২৪ ফেব্রুয়ারি, ২০২১ | ৮:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এল এ শাখার দালালদের আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

হয়রানি বন্ধে ভূমি অধিগ্রহণ ( এল এ) শাখায়  দালালদের চিহ্নিতপূর্বক আইনের আওতায় আনা হবে। স্বচ্ছভাবে ভূমি অধিগ্রহণ কার্যক্রম পরিচালনা করার জন্য ক্ষতিগ্রস্তদের দালালদের থেকে দূরে থাকার অনুরোধ করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।  ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের ভোগান্তি লাঘবপূর্বক অধিগ্রহণ প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এল এ হেল্প ডেস্ক স্থাপনের ঘোষণা দেন । এই হেল্প ডেস্ক বিনামূল্যে সরকারি ফি প্রদান সাপেক্ষে ক্ষতিগ্রস্তদের সকল ধরণের সহায়তা প্রদান করে দালালদের দৌরাত্ম্য হ্রাস করবে।
আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ভূমি অধিগ্রহণ শাখার আয়োজনে মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন সমান্তরাল পাইপলাইন নির্মাণ প্রকল্পের ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপুরণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ক্ষতিগ্রস্ত মোট ৬১ জনের মধ্যে “মীরসরাই অর্থনৈতিক অঞ্চল স্থাপন প্রকল্পের মোট আট কোটি চার লক্ষ পঞ্চান্ন হাজার টাকা ক্ষতিপূরণের ৯৮টি চেক এবং জিটিসিএল,আনোয়ারা,বাশঁখালী,সীতাকুন্ড গ্যাস লাইন স্থাপন প্রকল্পের ৩৩ লাখ ২৮ হাজার ৮শ ৮৩ টাকা, রাঙ্গুনিয়া সৌর বিদ্যুৎ প্রকল্পের সাত লক্ষ দুই হাজার দুইশত চুয়ান্ন টাকাসহ  মোট ৮ কোটি ৪৪ লাখ ৮৬ হাজার একশ ৩৭ টাকার চেক বিতরণ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (এল. এ) বদিউল আলম, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা নাজমা বিনতে আমিন ।
পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 220 People

সম্পর্কিত পোস্ট