চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২৪ ফেব্রুয়ারি, ২০২১ | ১:৫১ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, সাতকানিয়া

সাতকানিয়া: ১১০ কোটি টাকার জায়গা উদ্ধার

সাতকানিয়ায় সড়ক ও জনপদ বিভাগের জায়গায় অবৈধভাবে পাকা ভবন নির্মাণ করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করায় দোহাজারী সড়ক বিভাগ উচ্ছেদ অভিযান পরিচালনা করে প্রায় ৩ একর সরকারি জায়গা উদ্ধার করেছে। যার বাজার মূল্য ১১০ কোটি টাকা বলে দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জানিয়েছেন। গতকাল (মঙ্গলবার) দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল পর্যন্ত উপজেলার কেরানীহাট এলাকায় বুলডোজার দিয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

তবে, ব্যবসায়ীদের অভিযোগ বিনা নোটিশে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। কিন্তু এ অভিযোগঅমূলক বলেছেন সড়ক বিভাগ। দোহাজারী সড়ক বিভাগ সূত্র জানায়, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে সাতকানিয়ার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানীহাট এলাকায় দোহাজারী সড়ক বিভাগ সরকারি জায়গায় ব্যবসায়ীদের অবৈধভাবে গড়ে তোলা তিন তলা, দো-তলা, এক তলা সেমি পাকা ভবন ও অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ, উপ-বিভাগীয় প্রকৌশলী রোকন উদ্দীন খালেদ ও উপ-সহকারী প্রকৌশলী নাজিম উদ্দীন।

অন্যদিকে, সড়ক ও জনপদ অধিদপ্তর চট্টগ্রাম জোনের সম্পত্তি ও আইন কর্মকর্তা উপ-সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগম, সাতকানিয়া থানা, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উচ্ছেদ অভিযান পরিচালনায় সহায়তা করেন। তবে, উচ্ছেদ অভিযানের আগে কোন সময় দেয়া হয়নি বলে ব্যবসায়ীরা অভিযোগ করেন।

এ ব্যাপারে কেরানীহাট ভেটেরিনারি ওষুধের দোকান আঁখি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী জসিম উদ্দীন বলেন, কোন ধরণের নোটিশ না দিয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করায় আমি ও কেরানীহাটের ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতির সম্মুখিন হয়েছি। এ ব্যাপারে দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, প্রায় ১১৫টি ছোট-বড় পাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পরে তারিখ নির্ধারণ করে অন্যান্য অবৈধ স্থাপনাগুলোও উচ্ছেদ করা হবে। ব্যবসায়ীদের অভিযোগের বিষয়ে সুমন সিংহ বলেন, প্রায় ১৫দিন আগেই মেপে অবৈধ দখলদারদের সরে যেতে বলা হয়েছে। আজকেও ব্যবসায়ীদের চাহিদামত দেড় ঘণ্টা সময় দেয়া হয়েছিল। কিন্তু তারা শুনেনি। মূলত তাদের অভিযোগগুলো অমূলক।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 256 People

সম্পর্কিত পোস্ট