চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

তৃতীয়বারের মতো বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর পদক পেলেন জমির উদ্দিন পারভেজ

নিজস্ব সংবাদদাতা, রাউজান

২২ জুন, ২০১৯ | ১২:৫৮ পূর্বাহ্ণ

 

বৃক্ষরোপণে অবদান রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় পদক গ্রহণ পেয়েছেন রাউজান পৌরসভার ২য় প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ। জাতীয় পরিবেশ সপ্তাহ উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০১৯’র উদ্বোধনী অনুষ্ঠান গত ২০ জুন ঢাকায় অনুষ্ঠিত হয়।
জমির উদ্দিন পারভেজসহ পরিবেশ সংরক্ষণ ও উন্নয়নে অবদানের স্বীকৃতিস্বরূপ তিনটি ক্যাটাগরিতে ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে পাঁচটি ‘জাতীয় পরিবেশ পদক ২০১৯’ প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাহাব উদ্দিন এমপি, উপমন্ত্রী হাবিবুর রহমান এমপি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সচিব আবদুল্লাহ আল মহসীন চৌধুরী, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষণ মোহাম্মদ সফিউল আলম চৌধুরী, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. একেএম রফিক আহাম্মদ। এবারের বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘শিক্ষায় বন-প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ’। উল্লেখ্য যে, জমির উদ্দিন পারভেজ’র আগে আরো দুইবার প্রধানমন্ত্রীর হাত থেকে জাতীয় পদক গ্রহণ করার কৃতিত্ব অর্জন করে। প্রথমবার সারা বাংলাদেশের মধ্যে সেরা এসএমসি সভাপতি নির্বাচিত হওয়ার পর বৃক্ষরোপণে ইতিপূর্বে আরো একবার জাতীয় পদক গ্রহণ করেন তিনি। এদিকে প্রধানমন্ত্রীর হাত থেকে ‘জাতীয় পরিবেশ পদক ২০১৯’ অর্জন করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে জমির উদ্দিন পারভেজকে প্রশংসিত হয়েছেন। এছাড়া রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাজীবী মানুষ তাকে অভিনন্দন জানান।
জানা যায়, রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর অত্যন্ত আস্থাভাজন এই নেতার জাতীয় পর্যায়ে হ্যাটট্রিক পদক অর্জন ছাড়াও পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড থেকে ইতিপূর্বে চারবার কাউন্সিলর নির্বাচিত হন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট