চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাত: তিন প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি, ২০২১ | ১০:৩২ অপরাহ্ণ

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পক্রিয়াজাতসহ নানা অভিযোগে নগরীর তিন প্রতিষ্ঠানকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল থেকে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে এই জরিমানা করে ভোক্তা অ‌ধিদপ্তর।

নগরীর খুলশি, কোতোয়ালি ও চকবাজার  এলাকায় ভোক্তা অ‌ধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্  ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এই অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, খুল‌শি থানার জিই‌সি মো‌ড়ের বন‌জৌর-‌কে খাবার তৈ‌রির উপকর‌ণের সা‌থে কীটনাশক (‌ফি‌নিশ) সংরক্ষণ, খোলা জায়গায় ময়লার পাত্র রাখা ও মেয়াদ‌বিহীন দুধ ফ্রিজে সংরক্ষণ করায় ২৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একই প্রতিষ্ঠা‌নকে বে‌শি দা‌মে কোমলপানী‌য়ের ক‌্যান বিক্রয় করায় জ‌নৈক ক্রেতার অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে ৫ হাজার জ‌রিমানা করা হয়।

এছাড়া  চকবাজা‌রের গ‌ণি বেকা‌রি‌কে উৎপা‌দিত প‌ণ্যের মোড়‌কে প‌রিমাণ ও মূল‌্য উ‌ল্লেখ না করায়, মে‌ঝে‌তে রে‌খে খাদ‌্যদ্রব‌্য  মোড়কজাত করায়, লে‌বেল‌বিহীন ফ্লেভার ব‌্যবহার, ফ‌্যা‌ক্ট‌রি‌তে খোলা ময়লার পাত্র সংরক্ষণ ও উৎপা‌দিত বেকা‌রিপণ‌্য চরম অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে সংরক্ষণ করায় ১ লক্ষ ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।কোতয়ালী থানার মো‌মিন রো‌ডের দস্তগীর হো‌টেল এন্ড রেস্টু‌রেন্ট‌কে নোংরা পা‌ত্রে খাদ‌্যদ্রব‌্য প্রস্তুত ও সংরক্ষণ করায়, উৎপা‌দিত খাদ‌্যদ্রব‌্য খোলা অবস্থায় সংরক্ষণ করায় এবং খাদ‌্যদ্রব‌্য সংরক্ষ‌ণে ছাপা সংবাদপত্র ব‌্যবহার করায় ৩০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান তিনি ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট