চট্টগ্রাম রবিবার, ০৯ মে, ২০২১

২৩ ফেব্রুয়ারি, ২০২১ | ৮:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সূর্যমুখী তেলের আড়ালে কোকেন পাচার মামলায় ৩ সাক্ষীর জবানবন্দী

বহুল আলোচিত চট্টগ্রাম বন্দরে কোকেনের চালান আটক ঘটনার মামলায় ৩ জন সাক্ষীর জবানবন্দী গ্রহণ করেছে আদালত। আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) মহানগর দায়রা জজ আদালতে এডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী রাষ্ট্র পক্ষের তিন সাক্ষীকে উপস্থাপন করেন। মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এই ৩ জন সাক্ষীর জবানবন্দী গ্রহণ করেন।

এডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী জানান, ৩টি জব্দ তালিকার ৩ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেছে । তারা হলেন  মো. আবু মুসা জামাল, ফারুক হোসেন, মনিরুল ইসলাম । আদালত পরবর্তী সাক্ষীদের সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৩ মার্চ দিন নির্ধারণ করেছে।

উল্লেখ্য, গত ২০২০ সালের ২৯ জুন এই ঘটনায় চোরাচালান আইনে দায়ের করা মামলায় চার্জশিট দিয়েছে তদন্তকারী সংস্থা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এইদিন বিকালে চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম আদালতের প্রসিকিউশন শাখায় জমা দেয়া চার্জশিটে  ১০ জনকে অভিযুক্ত করা হয়েছে। এদের মধ্যে ৪ জন পলাতক, ১ জন জামিনে ও ৫ জন কারাগারে রয়েছেন বলে জানা গেছে। এর আগে ২০১৫ সালের ৭ জুন চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার আটক করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। খান জাহান আলী লিমিটেডের নামে আমদানি করা হয় কনটেইনারটি। যেটা খুলে ১০৭টি ড্রাম থেকে নমুনা সংগ্রহ করা হয়। পরে ঢাকার বিসিএসআইআর ও বাংলাদেশ ড্রাগ টেস্টিং ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় ২ টি ড্রামে ৩৭০ লিটার তরল কোকেনের অস্তিত্ব ধরা পড়ে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 210 People

সম্পর্কিত পোস্ট