চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৩ ফেব্রুয়ারি, ২০২১ | ১১:১৮ পূর্বাহ্ণ

 নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে আরও ৫৭ জনের দেহে করোনার জীবাণু

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একইসময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৭ জনের দেহে। এদের মধ্যে ৫৫ জন নগরীর ও ২ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৫২৩ জনে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গতকাল সোমবার চট্টগ্রামের পাঁচটি ল্যাবে ১ হাজার ৪৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭১ জন। এর মধ্যে ২৭০ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯১৭ জনের নমুনা পরীক্ষায় ২৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪২৫ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা পজিটিভ এসেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৯ জনের নমুনা পরীক্ষায় ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

তবে এইদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৩ টি নমনুা পরীক্ষা করে কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে  কোনো পরীক্ষা করা হয়নি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 245 People

সম্পর্কিত পোস্ট