চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ব্যবসায়ীকে ইয়াবা-গুলি দিয়ে ফাঁসাতে গিয়ে চবি ভিসির গাড়ি চালকসহ ৫ জন ধরা

নিজস্ব প্রতিবেদক

২১ ফেব্রুয়ারি, ২০২১ | ৫:২৭ অপরাহ্ণ

চট্টগ্রামের নাসিরাবাদে গুলি ও ইয়াবা দিয়ে এক ব্যবসায়ীকে ফাঁসানোর অভিযোগে পাঁজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২০ ফেব্রয়ারি) রাতে নগরীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন আনোয়ারার তৈলারদ্বীপ এলাকার এনামুল করিম চৌধুরীর ছেলে ইফতেখার করিম চৌধুরী (৪৮), কুমিল্লার চান্দিনা থানার মালিকা এলাকার আবদুল আলীমের ছেলে মো. সোহেল (২৬), বসন্তপুর এলাকার নুরুল ইসলামের ছেলে মো. নজরুল ইসলাম (৪২), চাঁদপুরের কচুয়া থানার বিতারা এলাকার মো. বেলাল হোসেনের ছেলে মো. জামাল হোসেন (৪১) ও নেত্রকোনার সদর থানার মুন্সিবাড়ি এলাকার মৃত ফজলুল করিমের ছেলে মো. ফয়সাল (২০)। এদের মধ্যে নজরুল ইসলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যের ব্যক্তিগত গাড়িচালক  বলে জানা গেছে।

রবিবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে নগর গোয়েন্দা পুলিশ উত্তর বিভাগের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) মুহাম্মদ আলী হোসেন।

তিনি জানান, নাসিরবাদ এমইএস কলেজের সামনে হেয়ার এন্ড ফেয়ার নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে গুলি ও ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টার অভিযোগে জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ইফতেখার করিম ও নজরুল ইসলাম নিজেদের দৈনিক মুক্ত খবরের সাংবাদিক পরিচয় দিয়েছে। তাদের কাছ থেকে পত্রিকার দুটি আইডি কার্ডও জব্দ করা হয়েছে।

তিনি বলেন, হেয়ার এন্ড ফেয়ার নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে ইয়াবা ও গুলি রয়েছে এমন তথ্যের ভিত্তিতে আমরা অভিযান চালাই। তথ্যানুযায়ী ওই প্রতিষ্ঠানের সোফার নিচে থেকে ২০০ পিস ইয়াবা ও চার রাউন্ড গুলি উদ্ধার করি।

মুহাম্মদ আলী হোসেন বলেন, বিষয়টি নিয়ে আমাদের সন্দেহ হলে তাৎক্ষণিক ওই প্রতিষ্ঠানের সিসিটিভি ক্যামেরার ফুটেজ চেক করি। সিসিটিভি ফুটেজে এক যুবককে সোফার নিচে ইয়াবা ও গুলি রাখতে দেখা যায়। সেই ফুটেজ দেখেই মো. ফয়সালকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যে বাকি চারজনকে গ্রেপ্তার করি।

অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মো. আবদুর রউফ বলেন, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হেয়ার এন্ড ফেয়ারের মালিক মো. মান্নান শেখকে ফাঁসানোর জন্য সেখানে ইয়াবা ও গুলি রেখেছে বলে স্বীকার করেছে। তবে তারা কী কারণে এমন কাজ করেছে, তা বলেনি। আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট