চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

২০ ফেব্রুয়ারি, ২০২১ | ৮:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মশক নিধন অভিযান শুরু করলেন চসিক মেয়র রেজাউল

৪১টি ওয়ার্ডকে কয়েকটি জোনে ভাগ করে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী।  ২০ দিনের  সময় বেঁধে দিয়ে শনিবার (২০ ফেব্রুয়ারি) চান্দগাঁও ওয়ার্ডের নতুন থানা চত্বরে প্রথম ১০০ দিনের অগ্রাধিকার ভিত্তিতে জনগুরুত্বপূর্ণ সমস্যা সমাধানকল্পে ফগার মেশিনে মশার ওষুধ ছিটিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এসময় তিনি মশক নিধনে নগরবাসীর সহযোগিতা কামনা করে বলেন, সিটি করপোরেশন মশক নিধনের ওষুধ ছিটাবে এবং প্রকাশ্য স্থান ও নালা-নর্দমার স্তূপ করা আবর্জনা, বর্জ্য পরিষ্কার করবে। কিন্তু শুধু এভাবেই মশক নিধন ও পরিচ্ছন্নতা রক্ষা সম্ভব নয়। মশক নিধনে সবচেয়ে বেশি প্রয়োজন নাগরিক সচেতনতা। নিজ গরজেই বাসা-বাড়িতে মশক প্রজনন ও উৎপত্তিস্থল বিনাশ এবং বর্জ্য-আবর্জনা সরিয়ে নির্দিষ্ট জায়গায় ফেলতে হবে। তবে তিনি  নালা নর্দমায় বা খালে ও পানি চলাচলের পথে পলিথিন ও প্লাস্টিক, বর্জ্য-আবর্জনা না ফেলতে সতর্ক করেন। ফেললে এটাকে দণ্ডনীয় অপরাধ হিসেবে গণ্য হবে বলে উল্লেখ করেন ।

মশক নিধনে ওষুধের মান নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, মশার নিধন ওষুধের মান নির্ণয়ে তা ঢাকার ল্যাবে পাঠিয়ে যাচাই-বাছাই করা হবে। আর কোনো সমস্যার সমাধান রাতারাতি হয় না। সমস্যা সমাধানে আমি উদ্যোগী এবং সচেষ্ট থাকবো । যেকোনো নাগরিক সমস্যা বা দুর্ভোগ থাকলে তা আমাকে অবগত করা হলে তা নিরসন ও লাঘবে তাৎক্ষণিক কার্যকর পদক্ষেপ নেয়া হবে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 197 People

সম্পর্কিত পোস্ট