চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

সর্বশেষ:

২০ ফেব্রুয়ারি, ২০২১ | ৭:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ইংরেজি সাইনবোর্ড সরাতে ৩ দিনের আল্টিমেটাম

চট্টগ্রাম নগরীর সব ধরণের প্রতিষ্ঠানের ইংরেজি সাইনবোর্ড সরিয়ে বাংলায় লিখতে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত সময়  দিয়েছে জেলা প্রশাসন। ২৫ ফেব্রুয়ারি থেকে বাংলা ছাড়া অন্য কোনো ভাষার সাইনবোর্ড পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে । শনিবার (২০ ফেব্রুয়ারি) নগরের জিইসি, কাজীর দেউড়ি, জামালখান ও চকবাজার এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক, মিজানুর রহমান এবং রেজওয়ানা আফরিন এই নির্দেশনা দেন।

অভিযানে ওয়েল ফুড, সুগার বান, সেন্ট্রাল শপিং কমপ্লেক্স, ডিয়ারলি আইসস্ক্রিম, ফ্লেভারস, জামান রেস্টুরেন্ট মেজবানি অ্যান্ড কাবাব, নভোএয়ার লিমিটেড, রয়েল পার্ক রেসিডেন্টশিয়াল হোটেল, মিনিসো, বি-টু, ঢাকা বুট বার্ন, হোসাইন লাইটিং, ভিআইপি অপটিকসকে বাংলায় সাইনবোর্ড ব্যবহারের জন্য নির্দেশনা দেয়া হয়।

অভিযানে সহযোগিতা করেন বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান ডা.মাহফুজুর রহমান, গণ অধিকার চর্চা কেন্দ্রের সুস্ময় চৌধুরী, মশিউর রহমান খান, সংগঠন  বিজয় ’৭১ এর সভাপতি সজল চৌধুরী প্রমুখ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 689 People

সম্পর্কিত পোস্ট