চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২০ ফেব্রুয়ারি, ২০২১ | ৭:০১ অপরাহ্ণ

রাঙামাটি সংবাদদাতা

রাঙামাটিতে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

রাঙামাটি শহরে বৈদ্যুতিক খুঁটি সরানোর কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে বাপ্পী (২৮) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত বাপ্পী শহরের মোল্লাপাড়া এলাকার বাসিন্দা।

নিহত বাপ্পীর স্বজনরা জানিয়েছে, গতকাল শুক্রবার রাঙামাটি বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশনায় বাপ্পী ও তার বাবাসহ আরও কয়েকজন শ্রমিক দেবাশীষ নগর এলাকায় বিদ্যুতের খুঁটি সরিয়ে নেয়ার কাজে যায়। এ সময় সে খুঁটির ৩০ ফুট উপরে উঠে

১১ হাজার কেভির তারে হুক মারার সাথে সাথেই বাপ্পীর দুই হাত বিদ্যুতের তারে জড়িয়ে জ¦লসে ৩০ ফুট নীচে পড়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে গেলে সাথে সাথেই তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে আইসিইওতে চিকিৎসাধীন অবস্থায় রাত নয়টার সময় বাপ্পী মারা যায় বলে জানিয়েছে তার পরিবারের সদস্যরা।

এ বিষয়ে রাঙামাটি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ কান্তি মজুমদার জানিয়েছেন, মূলতঃ শাটডাউন না করে কাজটি করতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, এই কাজটির কোনো ওয়ার্ক অর্ডার ছিলো না। তবে অফিসের উদ্বর্তন কর্তৃপক্ষের মৌখিক নির্দেশনানুসারে কাজটি করানো হচ্ছিলো। তিনি বলেন, দুর্ঘটনার শিকার ব্যক্তির জন্য আমাদের পক্ষ থেকে যেটুকু সহযোগিতা করার করবো।

এদিকে এই ঘটনায় শুক্রবার রাতেই স্থানীয় শতাধিক এলাকাবাসী বিদ্যুৎ অফিস ঘেরাও করে বিক্ষোভ করে। এসময় নিহত বাপ্পীকে হত্যার অভিযোগও করেন বিক্ষুব্ধরা।

পূর্বকোণ/ রুবেল- আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 114 People

সম্পর্কিত পোস্ট