চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

১৯ ফেব্রুয়ারি, ২০২১ | ৮:৩৫ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

একুশে ফেব্রুয়ারি যান চলাচলে সিএমপির নির্দেশনা

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে চট্টগ্রাম নগরীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে সিএমপি। শুক্রবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ( সিএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের জন্য কয়েকটি সড়কে যান চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে নগর পুলিশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামীকাল ২০ ফেব্রুয়ারি শনিবার দিবাগত রাত ৯টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত লালদিঘির সোনালী ব্যাংক, জহুর হকার্স মার্কেট, আমতল, তিনপুল, সিনেমা প্যালেস, বোস ব্রাদার্স ও বৌদ্ধ মন্দির এলাকা হয়ে শহীদ মিনার এলাকার দিকে (ভিআইপি গাড়ি ব্যতীত) সকল ধরণের যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে।

এছাড়া শহীদ মিনারে আগত সকল শ্রদ্ধা নিবেদনকারীগণ সিনেমা প্যালেস মোড় হতে পায়ে হেঁটে শহীদ মিনারে প্রবেশ করবেন। শ্রদ্ধা নিবেদন শেষে সকলে পায়ে হেঁটে শহীদ মিনার থেকে রাইফেল ক্লাবের সামনের রাস্তা দিয়ে বের হয়ে যাবেন। শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলেও পুলিশ জানিয়েছে। পুষ্পস্তবক অর্পণের ক্ষেত্রে প্রতি সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ ৫ জন প্রতিনিধি উপস্থিত থাকতে পারবেন। পুষ্পস্তবক অর্পণের ক্ষেত্রে ব্যক্তি পর্যায়ে একসাথে সর্বোচ্চ দুইজন উপস্থিত থাকতে পারবেন। শহীদ মিনারে প্রবেশের ক্ষেত্রে সকলের জন্য মাস্ক পড়া বাধ্যতামূলক।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 167 People

সম্পর্কিত পোস্ট