চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

১৯ ফেব্রুয়ারি, ২০২১ | ২:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দেশ এখন মাফিয়া রাষ্ট্রে পরিণত হয়েছে: খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশ এখন মাফিয়া রাষ্ট্রে পরিণত হয়েছে। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ভাগ-বাঁটোয়ারার মহোৎসব চলছে। প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, আদালত সবাইকে সম্পৃক্ত করে বেআইনিভাবে দেশের জনগণকে জেলে রাখা হচ্ছে। দেশে আইনের শাসন বলতে কিছু নেই।

বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর মুক্তি দাবিতে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ২০১৬ সালের ১৫ ঢাকার কুড়িল বিশ্বরোড থেকে আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে দফায় দফায় রিমান্ডে নিয়ে শারীরিক ও মানসিক নির্যাতন চালানো হয়। দেওয়া হয় রাষ্ট্রদ্রোহ মামলা। পরে আইনি লড়াইয়ে আসলাম চৌধুরী ছয় মাসের মধ্যে জামিন পেলেও তাকে মুক্তি না দিয়ে শতাধিক মিথ্যা ও সাজানো মামলায় গ্রেপ্তার দেখানো হয়। সবগুলো মামলায় জামিন লাভের পর গত ৩ জানুয়ারি ঢাকার শাহবাগ থানায় ৮ বছর আগের একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে ফের তার রিমান্ডের আবেদন জানানো হয়।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিলেও পুলিশ মাত্র একদিন জিজ্ঞাসাবাদ শেষে বাকি জিজ্ঞাসাবাদের জন্য এক মাস সময় চেয়ে আবেদন করেছে আদালতে। আগামী ৯ মার্চ এ আবেদনের শুনানির তারিখ রয়েছে।

তিনি বলেন, আইনের শাসন অনুসরণ করলে আসলাম চৌধুরীকে জামিন না দেওয়ার কোনো উপায় নেই। কিন্তু সরকার আইনি প্রক্রিয়া চালাতে দিচ্ছে না। জামিন নিতে গেলে সরকারের একের পর এক সময়ের আবেদনের অর্থই হলো তাকে জেলে আটকে রাখা। অবিলম্বে আসলাম চৌধুরীকে মুক্তি দিতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, উত্তর জেলার সহ-সভাপতি চাকসু ভিপি নাজিম উদ্দিন, নগর বিএনপি নেতা ইয়াছিন চৌধুরী লিটন প্রমুখ।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 275 People

সম্পর্কিত পোস্ট