চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৮ ফেব্রুয়ারি, ২০২১ | ৫:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে বঙ্গবন্ধু স্মৃতি গ্যালারি ও কর্নার উদ্বোধন

বাংলাদেশ চা বোর্ডের প্রধান কার্যালয় চট্টগ্রামের নাসিরাবাদে ‘বঙ্গবন্ধু স্মৃতি গ্যালারি ও বঙ্গবন্ধু কর্নারের’ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে প্রধান অতিথি থেকে গ্যালারি ও কর্নারের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু চা বোর্ডে যোগদানের দিনটিকে চা দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে। তিনি প্রথম বাঙালি যিনি চেয়ারম্যানের চেয়ারে বসেছিলেন। তিনি অসংখ্য ভালো কথা বলে গেছেন।

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ছাত্র রাজনীতি করার সুবাদে বঙ্গবন্ধুর সঙ্গে দেখা হয়েছে। ১৯৭৩ সালে বঙ্গবন্ধুকে মালা পরাতে গেলাম। তিনি আমাকে বলেছিলেন, তুই মালাটা প্যাঁচ দিয়ে দে। বুঝতেই দিল না সুতা ছিঁড়ে গেছে। খুব সহজে কাছে টেনে নিতেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দিন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় মন্ত্রী স্যারের নেতৃত্বে বাণিজ্য মন্ত্রণালয়ে আমরা কাজ করছি। গ্যালারির প্রশংসা করে সচিব বলেন, এ গ্যালারি ব্যতিক্রম হয়েছে। এক্সিলেন্ট প্রেজেনটেশনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ। আমি বঙ্গবন্ধুকে দেখার সুযোগ পাইনি। তাই মন্ত্রী মহোদয়ের মুখে স্মৃতিচারণ শুনতে চাই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. জহিরুল ইসলাম। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চা বোর্ডের প্রথম বাঙালি চেয়ারম্যান হিসেবে ১৯৫৭ সালের ৪ জুন থেকে ১৯৫৮ সালের ২৩ অক্টোবর পর্যন্ত দায়িত্বপালন করেন। চা শিল্পে বঙ্গবন্ধুর অবদান অবিস্মরণীয় করে রাখতে মুজিব জন্মশতবার্ষিকী উদযাপনের অন্যতম প্রধান কার্যক্রম হিসেবে বঙ্গবন্ধু স্মৃতি গ্যালারি ও বঙ্গবন্ধু কর্নার করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান, চা বোর্ডের সদস্য মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, ড. নাজনীন কাউসার চৌধুরী, বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুর রহিম খান প্রমুখ।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 248 People

সম্পর্কিত পোস্ট