চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

১৭ ফেব্রুয়ারি, ২০২১ | ৮:৩৯ অপরাহ্ণ

লোহাগাড়া সংবাদদাতা

লোহাগাড়ায় ১২টি অবৈধ করাতকল বন্ধ, দু’জনের কারাদণ্ড

চট্টগ্রামের লোহাগাড়ায় ১২টি অবৈধ করাতকল বন্ধ করে ২ ব্যক্তিকে সাত দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) দিনব্যাপী উপজেলার আধুনগর খান হাট, চুনতি ডেপুটি বাজার, মিরখিল ও মুন্সেফ বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে করাত কল বন্ধ ও কারাদণ্ড দেয়া হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- পুটিবিলা এমচরহাট এলাকার মৃত মুহাম্মদ ইউসুফের ছেলে শাহ আলম (৩৪) এবং আধুনগর হরিণা এলাকার মৃত ফজল কবির প্রকাশ জনু সওদাগরের ছেলে কুতুব উদ্দিন (৩২)।

বন্ধ করাতকল যাদের মালিকানায়

বৈধ কাগজ না থাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বন্ধ করা হয়েছে উপজেলার আধুনগর খান হাট এলাকার কুতুব উদ্দিন, রেজাউল করিম, মনছুর, সাইফুল, মাঈনুদ্দিন, আবু জাহাঙ্গীর চৌধুরী, ডা. সমশু, নেচারের করাত কল। এছাড়া, চুনতি ডেপুটি বাজার, মিরখিল ও মুন্সেফ বাজার এলাকার আঙ্গু মিয়া, মনজুর, আয়েসের করাতকলও বন্ধ করা হয়েছে একই অভিযোগে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবীব জিতু ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার( ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরী।

ইউএনও মো. আহসান হাবীব জিতু পূর্বকোণকে বলেন, বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ১২টি অবৈধ করাতকলে অভিযান চালিয়ে বন্ধ করে নোটিশ টাঙিয়ে দেয়া হয়েছে এবং দু’জনকে ৭ দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 198 People

সম্পর্কিত পোস্ট