চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

১৭ ফেব্রুয়ারি, ২০২১ | ৭:৫৪ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

নিরাপদ ক্যাম্পাসের দাবিতে চবি ছাত্রলীগের মানববন্ধন

নিরাপদ ক্যাম্পাস ও কার্যকর যৌন নির্যাতন প্রতিরোধ সেলের দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ। বখাটে কর্তৃক চবি ছাত্রীকে যৌন হেনস্তার প্রেক্ষিতে এই মানববন্ধন করেছে সংগঠনটি। একইসঙ্গে বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় শাস্তির দাবি জানিয়েছে তারা।

 

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরের সামনে এই মানববন্ধন আয়োজিত হয়। এসময় শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল টিপুর অনুসারী অর্ধশতাদিক ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

মানববন্ধনে বক্তারা বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বহিরাগতরা অবাধে বিচরণ করছে। শিক্ষার্থীদের সঙ্গে ঝামেলা বাধাচ্ছে, ছাত্রীদের হেনস্তা করছে। গত রাতে এক উপজাতি ছাত্রীকে অশ্লীল ভাষায় যৌন হেনস্তা করেছে। এদিকে বিশ্ববিদ্যালয়ে ‘যৌন নির্যাতন নিরোধ কমিটি’ নামে একটি প্রতিরোধ সেল থাকলেও তা কার্যকর কোন ভূমিকা রাখতে পারছে না ।

 

তারা বলেন, অবিলম্বে হেনস্তাকারী বখাটেকে খুঁজে বের করে শাস্তি দিতে হবে। বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত এবং  ‘যৌন নির্যাতন নিরোধ কমিটি’  কার্যকর করতে হবে।

 

ছাত্রলীগ নেতাকর্মীরা বলেন, এখন কোন বিশ্ববিদ্যালয়ই শিক্ষার্থীদের জন্য নিরাপদ নয়। বরিশাল বিশ্ববিদ্যালয়েও রাতের আঁধারে ছাত্রদের উপর হামলা চালানো হয়েছে। হামলার ঘটনায় জড়িতদের শাস্তি নিশ্চিত করতে হবে।

 

ছাত্রলীগ নেতা ফোরকানুল আলমের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা শ্রাবণ মিজান, আহসান হাবীব সোপান, মুকুল বিন্দু, জয় বিশ্বাস, আশরাফুর রহমান রাজিব, সাদ্দাম হোসেন, শিবলু চৌধুরী, সফিকুল ইসলাম, ইয়াছিন রুবেল প্রমুখ।

 

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 122 People

সম্পর্কিত পোস্ট