চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

১৭ ফেব্রুয়ারি, ২০২১ | ১০:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে আরও ৮২ জনের দেহে করোনার জীবাণু

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একইসময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮২ জনের দেহে। এদের মধ্যে ৭৪ জন নগরীর ও ৮ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ১০৯ জনে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবে ১৭১০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৮২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭০ জন। এর মধ্যে ২৬৯ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গতকাল মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪১ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৯৪৮ জনের নমুনা পরীক্ষায় ৮ জন পজিটিভ এসেছে।

একইসময়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪০৩ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা ৮ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২ জনের নমুনা পরীক্ষা করে একজনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩৯ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 275 People

সম্পর্কিত পোস্ট