চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

১৬ ফেব্রুয়ারি, ২০২১ | ১:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আগুনে পুড়ে গেছে বিআরটিএ’র ডাটা এন্ট্রি কক্ষের কাগজপত্র

নগরীর বালুচরায় অবস্থিত বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চট্টগ্রাম অফিসে আগুনে পুড়ে গেছে ডাটা এন্ট্রি কক্ষের সব কাগজপত্র। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে আগুনে কি পরিমাণ নথি পুড়েছে তা এখনো বলা যাচ্ছে না। ঘটনাস্থল দেখতে আজ (মঙ্গলবার) বিআরটিএ চেয়ারম্যান  বালুচরায় আসছেন। রবিবার রাত সাড়ে দশটায় বিআরটিএ কার্যালয়ের নীচ তলায় নেমপ্লেট বানানোর শেডে আগুন লাগে।

গতকাল সোমবার দুপুরে বিআরটিএ কার্যালয়ে গিয়ে দেখা যায়, দ্বিতীয় তলার ডাটা এন্ট্রি রেকর্ডরুমে তখনো ধোঁয়া উঠছিলো। পুরো বিআরটিএ ভবন পোড়া গন্ধ। পোড়া কাগজের স্তুুপ পড়ে আছে। আগুন  নেভাতে গিয়ে পানিতে ভিজে যাওয়া কিছু কাগজপত্র ছাদে শুকানোর চেষ্টা করছে শ্রমিকরা। গতকাল সোমবার বিআরটিএতে কোন কাজ চলেনি। তবে আজ (মঙ্গলবার) থেকে যথারীতি কাজ চলবে। বিআরটিএর উপ পরিচালক (ইঞ্জিন) মো. শহীদুল্লাহ জানান, আগুনে ডাটা এন্ট্রি রেকর্ড রুমের প্রায় সব কাগজপত্র পুড়ে গেছে।  ভবনের পাশের শেডের টির অগ্নিনিরোধ হওয়ায় পাশের কক্ষগুলো আগুন থেকে রক্ষা পেয়েছে। ফায়ার সার্ভিস প্রাথমিক তদন্তে জানিয়েছে, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। তারা একটি প্রতিবেদন  দেবেন বলেছে।

শহীদুল্লাহ বলেন, আজ মঙ্গলবার বিআরটিএ চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শনে আসবেন। আগুন লাগা কক্ষটি অবিকল অবস্থায় রেখে দেয়া হয়েছে। চেয়ারম্যান পরিদর্শনের পর  তাঁর নির্দেশনা মতে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। আগুন লাগার কারণ খুঁজতে আমরাও তদন্ত করে দেখবো।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 612 People

সম্পর্কিত পোস্ট