চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

১৫ ফেব্রুয়ারি, ২০২১ | ৩:৩০ অপরাহ্ণ

 নিজস্ব প্রতিবেদক

‘অনেকে মনে করে চট্টগ্রাম মেয়রের, আমি সেই ধারণা ভেঙে দিতে চাই’  

চসিকের ষষ্ঠ নির্বাচিত পরিষদের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, সামষ্টিক চিন্তায় চট্টগ্রামকে আধুনিক শহরে রূপান্তর করব। অনেকে মনে করে, চট্টগ্রাম শুধু মেয়রের। আমি সেই পুরনো ধারণা ভেঙে দিতে চাই।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে চসিকের দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে তিনি এ কথা বলেন।

বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী বলেন, আমার কথা ইশতেহারে বলে দিয়েছি। এ চট্টগ্রামে অনেক জ্ঞানী, সাংবাদিক, শিল্পী, বুদ্ধিজীবী, বিশেষজ্ঞ আছেন। তাদের মেধা আমি কাজে লাগাতে চাই। রাস্তার যানজট থেকে বিভিন্ন সমস্যা মেয়রের ওপর এসে পড়ে। এ শহর আমার আপনার সবার। তাই সবার সঙ্গে পরামর্শ করতে চাই, মেধা কাজে লাগাতে চাই। চট্টগ্রামকে পরিকল্পিতভাবে গড়ে তুলতে চাই। কারণ ব্যক্তির চিন্তা চেতনায় ভুল থাকতে পারে। সামষ্টিক চিন্তায় ভুল হওয়ার সম্ভাবনা নেই। সফলতা এলে সবার।

তিনি বলেন, আমি শুধু মুখপাত্র, প্রতিনিধি। ভোটের জন্য দুয়ারে দুয়ারে গেছি৷ পাঁচ বছরও সবার সঙ্গে পরামর্শ করে এগিয়ে যাবো। আমি ব্যবসায়ী থেকে শুরু করে সব শ্রেণি পেশার সবার সহযোগিতা চাই। আমার পরিষ্কার কথা হচ্ছে, যে সেবা সংস্থা গাফিলতি করবে তাদের জবাবদিহি করতে হবে। অনেক সমম্বয় সভা হয়েছে, কিন্তু কার্যকর সেবা পায়নি। মেয়রের নির্বাহী ক্ষমতা থাকা উচিত। জনভোগান্তি যেমন কমবে টাকারও অপচয় হবে না।

জননেত্রী শেখ হাসিনা নিজ হাতে চট্টগ্রামের উন্নয়নভার নিয়েছেন। টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, বঙ্গবন্ধু শিল্পনগর, কক্সবাজার পর্যন্ত রেললাইন হচ্ছে। আমি জননেত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই। জনগণ জননেত্রীর উন্নয়নের ওপর আস্থা রেখেছেন বলে নৌকাকে জয়ী করেছেন৷

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 566 People

সম্পর্কিত পোস্ট