চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৪ ফেব্রুয়ারি, ২০২১ | ১১:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কাউন্সিলর মোরশেদ আলমের ব্যতিক্রমী উদ্যোগ

বসন্ত-ভালবাসা উৎসবে মাতলো সুবিধা বঞ্চিত শিশুরা

দু’বেলা ভাতের ক্ষুধা মিটানোর তাড়নায় অনবরত যাদের ছুটে চলা। জীবনকে বুঝে উঠার আগেই যাদের কাঁধে চাপে পরিবারের ভার। অবহেলা, বঞ্চনা আর কষ্টে যাদের কাটে শৈশব, সেসকল সুবিধা বঞ্চিত শিশুদের কাছে ভালবাসা নামক শব্দটি নিতান্তই রসিকতা বটে। আর ভালবাসা দিবসে যুগলবন্দী হয়ে পার্কে বা রেস্টুরেন্টে বন্ধুরা মিলে ঘুরতে যাওয়া আড্ডায় মেতে থাকাটাই স্বাভাবিক চিত্র ধরে নেওয়া হয়।

আর ঠিক তেমনি এক সময় আজ রবিবার (১৪ ফেব্রুয়ারী) বিশ্ব ভালবাসা দিবস ও পহেলা ফাগুন উপলক্ষে ঐসকল সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ব্যতিক্রমী বসন্ত-ভালবাসা উৎসব উদযাপন করলেন ৮ নিম্বর শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মোরশেদ আলম দম্পতি।

‘বৈষম্যের সকল দ্বার রুদ্ধ হোক, সুবিধা বঞ্চিত শিশুদের জন্য’ এমন স্লোগানকে সামনে রেখে প্রতিবছরের ন্যায় কাউন্সিলর মোরশেদ আলম দম্পতি ও সামাজিক সংগঠন বিজয়কেতনের সহযোগিতায়  শতাধিক সুবিধা বঞ্চিত শিশুদের সাথে নিয়ে ২ নম্বর গেটস্থ সামারা কনভেনশন সেন্টারে সকাল ১০টা হতে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় দিনটি।

হাতে লাল গোলাপ, মাথায় হরেক রকমের ফুলের মুকুট আর লাল টুকটুকে গেঞ্জি পরে অন্যসব শিশুদের মতই সুবিধা বঞ্চিত শিশুরাও উপভোগ করেছে বিশ্ব ভালবাসা দিবস ও বসন্ত উৎসব। কাউন্সিলর মোরশেদ আলমের ব্যবস্থাপনায় ও সামাজিক সংগঠন বিজয়কেতনের সহযোগিতায় প্রায় ৩ শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের ঘিরে এই উৎসবে বর্ণিল আয়োজনের মধ্যে ছিল সুবিধা বঞ্চিত শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান নাচ, গান, নাটিকা, মুখাভিনয়, কবিতাসহ একক ও যৌথ পরিবেশনার পাশাপাশি ছিল যাদু প্রদর্শন, জমকালো ব্যান্ড শো এবং দুপুরের মধ্যাহ্নভোজ।

এসময় উৎসবের উদ্যোক্তা কাউন্সিলর মোরশেদ আলম বলেন, ‘সমাজের বিত্তবানরা যদি আমাদের এসকল সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কিছু করার চেষ্টা করে তাহলে তাদের ভবিষ্যৎ হবে আরো সুন্দর। এমনই চিন্তা থেকে আমি ও আমার সহধর্মিণীসহ ২০১৩ সাল থেকে এসকল সুবিধা বঞ্চিত মানুষদের সাথে ভালবাসা দিবস উদযাপন করে আসছি। প্রথমে ছোট আকারে হলেও এখন পরিধি বেড়েছে বহুগুণ। গত বছর হতে এই আয়োজনের মাত্রায় যোগ হয় বসন্ত উৎসব। তাই এবারও বসন্ত ভালবাসা উৎসব একসাথে পালন করেছি। মূলত এই সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ভালোবাসা আর আনন্দ ভাগাভাগির মধ্যে একটা আত্মতৃপ্তি পাওয়া যায়।’

পিএইচপি ফ্যামিলি, মুসকান লিঃ, এলবিয়ন গ্রুপ, বিল্ডকম লিমিটেড, আনেয়ারুল আলম ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ব্যতিক্রমী এ আয়োজনে বিজয়কেতনের সদস্য শাহীন আক্তার ও মেহেরুন্নেসা জেসীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার বিজয় বসাক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান রইসুল উদ্দীন সৈকত, পাঁচলাইশ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূইয়া, খুলশী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুজ্জামান, ৮ নম্বর শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান, সাধারণ সম্পাদক শেখ সরওয়ার্দী, পাঁচলাইশ থানা আওয়ামী লীগ নেতা শাহজাহান সুফী, বিল্ডকম লিমিটেড’র নির্বাহী পরিচালক মঞ্জুরুল ইসলাম, এএমডি ভূলন বড়ুয়া, লায়ন’স ক্লাব খুলশী রিজিয়ন চেয়ারপার্সন ইসমত আরা বেগম, লায়নস আর্জু খান, রোজ গার্ডেন অ্যামিয়বল সেক্রেটারি লায়নস সায়মা সুলতানা।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 152 People

সম্পর্কিত পোস্ট