চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

১৪ ফেব্রুয়ারি, ২০২১ | ৮:৪২ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

সিবিআইইউতে মার্চ থেকে চালু ‘এক্সপ্রেসিভ সাইকোথেরাপী’কোর্স

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (সিবিআইইউ) ইংরেজী বিভাগের আওতায় আগামী মার্চ থেকে চালু হচ্ছে ৩ মাসব্যাপী  ”এক্সপ্রেসিভ সাইকোথেরাপি” কোর্স।

এ বিষয়ে গত ১২ ফেব্রুয়ারি  মনোবিশ্লেষক নাট্যক্রিয়া অনুশীলক নাট্যসংস্থা ”ইউনাইট থিয়েটার ফর সোশ্যাল অ্যাক্শন্ (ইউটিএসএ)” এবং “কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (সিবিআইইউ) মধ্যে এক চুক্তি সম্পন্ন হয়েছে।  ইউটিএসএ উক্ত কোর্স পরিচালনার জন্য সিবিআইইউকে একাডেমিক ও কারিগরী সহযোগিতা প্রদান করবে।

Self-Care & MHPSS Skill Development বিষয়ক এই কোর্স সম্পন্নকারীগণ ব্যক্তিগত মানসিক প্রশান্তি নিশ্চিতকরণের পাশাপাশি মানসিক স্বাস্থ্য এবং মনোসামাজিক সাপোর্ট-সার্ভিস প্রদানের দক্ষতা অর্জন করবে, যেই দক্ষতা সংশ্লিষ্ট ফিল্ডে চাকুরির ক্ষেত্র প্রস্তুতিতে সহায়ক ভূমিকা রাখবে।

সিবিআইইউ এর ডিন ড. খান সরফরাজ আলী এবং ইউটিএসএ  এর নির্বাহি পরিচালক উভয় প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষরের সময় উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. গোলাম কিবরিয়া ভূইয়া, বোর্ড অব ট্রাস্টির মেম্বার সেক্রেটারী প্রফেসর গিযাস উদ্দিন, ট্রেজারার প্রফেসর আব্দুল হামিদ, ইংরেজী বিভাগের সভাপতি প্রভাষক তামান্না নৌরিন এবং ইউটিএসএ এর সাধারণ পরিষদ সদস্য ওবাইদুল ইসলাম মুন্না।

প্রতি শুক্র ও শনিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ৩ মাসে সম্পন্ন ”এক্সপ্রেসিভ সাইকোথেরাপি” (Expressive Psychotherapy) কোর্সে ভর্তিচ্ছু শিক্ষার্থীগণ বিস্তারিত তথ্যের জন্য প্রতিদিন অফিস চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়স্থ ভর্তি সেকশনে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 101 People

সম্পর্কিত পোস্ট