চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

১৪ ফেব্রুয়ারি, ২০২১ | ৪:৩৫ অপরাহ্ণ

 উখিয়া সংবাদদাতা

ভাসানচরে যাচ্ছে আরও ৩ হাজার রোহিঙ্গা

চতুর্থ দফায় কক্সবাজারের উখিয়া-টেকনাফের শরণার্থী শিবির থেকে আরও প্রায় ৩ হাজার রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে ভাসানচরে নেয়া হচ্ছে। রবিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টা ১৫মিনিটে ২৪টি বাসে করে ১ হাজার ১৫২ জন রোহিঙ্গা চট্টগ্রামের উদ্দেশে যাত্রা শুরু করে। বাকিরা আগামীকাল সোমবার (১৫ ফেব্রুয়ারি) উখিয়া ডিগ্রি কলেজ মাঠে অস্থায়ী ট্রানজিট পয়েন্ট থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা হবে। সেখান থেকে তাদের ভাসানচরে নেয়া হবে বলে জানিয়েছেন কক্সবাজার অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দৌজা নয়ন।

তিনি জানান, স্বেচ্ছায় যেতে আগ্রহী এ রকম প্রায় তিন হাজার রোহিঙ্গার তালিকা তৈরি করা হয়েছে। ইতোমধ্যে তাদের অনেককে উখিয়া ডিগ্রি কলেজ মাঠ ও ঘুমধুম ট্রানজিট ক্যাম্প থেকে চট্টগ্রামের উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছে। সেখান থেকে সোমবার (১৫ ফেব্রুয়ারি) তাদের সমুদ্রপথে নোয়াখালীর ভাসানচরে নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, এর আগে তিন দফায় প্রায় ৬ হাজার ৯৯৪ জন রোহিঙ্গা শরণার্থীকে ভাসানচরে পাঠানো হয়েছে। উখিয়া-টেকনাফে আশ্রিত ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প থেকে কমপক্ষে এক লাখ রোহিঙ্গা শরণার্থীকে নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পাঠানোর টার্গেট রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 229 People

সম্পর্কিত পোস্ট